alo
ঢাকা, সোমবার, ডিসেম্বর ৫, ২০২২ খ্রিস্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

নতুন সূচিতে সেবা ব্যাহত হবে না: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

প্রকাশিত: ২৪ আগস্ট, ২০২২, ০১:০২ পিএম

নতুন সূচিতে সেবা ব্যাহত হবে না: জনপ্রশাসন প্রতিমন্ত্রী
alo

নিউজনাউ ডেস্ক: অফিস সময়ের নতুন সূচি পরবর্তী প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত কার্যকর থাকবে। এতে সেবা ব্যাহত হওয়ার কোন সম্ভাবনা নেই বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন।

বুধবার (২৪ আগস্ট ) বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সদস্যদের গ্রুপ বীমা চুক্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, এখন দিন বড়, দিনের আলো পাচ্ছি বেশি। এটা (অফিস সময়) পরে আমরা এডজাস্ট করতে পারবো। এখন অনেকেই দ্রুত বাসায় ফিরে পরিবারকে সময় দেওয়ার সুযোগ পাবেন।

তিনি বলেন, এই সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে বিভিন্ন রকম প্রশ্ন এসেছি। সকাল ৭টায় স্কুল হয়, ৮টায় স্কুল চলে, আমরা এগুলো চিন্তা করেছিলাম, আমরা দেখি। বেসরকারি ও আর্থিক প্রতিষ্ঠান সকাল ৯টা থেকে শুরু। শুধু সরকারি, স্বায়ত্বশাসিত অফিস ৮টা থেকে। ট্রাফিক জ্যামেরও ব্যাপার চিন্তায় ছিল।

প্রতিমন্ত্রী জানান, আজকের পরিস্থিতি সহনীয় এবং সরকারের সিদ্ধান্ত সটিক আছে। এটা পারমানানেন্ট সিদ্ধান্ত গ্রহণ করিনি। দিনের আলোকে যাতে বেশি ব্যবহার করতে পারি। তাতে বিদ্যুৎ আরও বেশি সাশ্রয় হবে। ইতোমধ্যে নেওয়া পদক্ষেপে সাশ্রয় হবে। সবাইকে সহযোগিতা করতে হবে। কারণ প্রাকৃতিক জিনিষটা লিমিটেড। সেক্ষেত্রে স্মার্টলি নিজেকে খাপ খাইয়ে নিতে পারলে খুব ভালো হয়।

বিদ্যুৎ সাশ্রয়ী চিন্তা করে আসছি। এটা বৈশ্বিক সমস্যা। কিছুটা লাইফস্টাইলের পরিবর্তন করে যদি বিদ্যুৎ সাশ্রয় করতে পারি। প্রতিটি দেশই চিন্তা করছে কীভাবে জ্বালানি সাশ্রয় করা যায়।

বিদ্যুৎ সাশ্রয়ে সরকারের উদ্যোগ কার্যকর হচ্ছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, সময় পরিবর্তন করে এক ঘণ্টা অফিস সময় কমিয়েছি। এক ঘণ্টা আগেও যদি অফিসগুলো বন্ধ করতে পারি তাহলে বিদ্যুৎ সাশ্রয় করতে পারবো।

প্রথম দিনের অভিজ্ঞতা নিয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, স্বতস্ফূর্তভাবে সঠিক সময়ে অফিসে এসেছে। স্বতস্ফূর্তভাবে কাজ করতে পারছি। অফিসসূচি মেনে সকলেই সহযোগিতা করছে। এটা সমন্বয় করতে পারবো।

তিনি বলেন, নতুন অফিস সময়সূচিটা সকলেই এডজাস্টমেন্ট করে নিতে পারছে। সময়সূচিটা যথেষ্টা ভালো হয়েছে। সকলের উপস্থিতিও আমরা লক্ষ্য করছি। এক ঘণ্টা অফিস কমিয়েছি। ব্যাংক-বীমা-আর্থিক প্রতিষ্ঠানে এক ঘণ্টা কমানো হয়েছে। সকলেই গ্রহণ করেছে এবং সাড়া দিয়েছে।

বিএসআরএফ সভাপতি তপন বিশ্বাসের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মাসউদুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


নিউজনাউ/এবি/২০২২
 

X