alo
ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

অনেকটা সুস্থ ডা. সেব্রিনা ফ্লোরা

প্রকাশিত: ২৯ আগস্ট, ২০২২, ১২:৩৯ পিএম

অনেকটা সুস্থ ডা. সেব্রিনা ফ্লোরা
alo

নিউজনাউ ডেস্ক: গুরুতর অসুস্থ অবস্থায় সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (উন্নয়ন এবং পরিকল্পনা) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা সুস্থ হয়ে উঠছেন।

সোমবার (২৯ আগস্ট) সকালে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইডিসিআর) সাবেক প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. এএসএম আলমগীর ঢাকা পোস্টকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ডা. ফ্লোরা এখনও লাইফ সাপোর্টে আছেন। তবে তিনি এখন অনেকটাই সুস্থতার পথে। সর্বশেষ তার স্বামীর সঙ্গে আমার কথা হয়েছে। তিনি জানিয়েছেন, অধ্যাপক ডা. ফ্লোরা রাতারাতি স্থিতিশীল হয়ে উঠছেন। গতকাল থেকে তিনি জাগ্রত অবস্থায় আছেন। তার পেটের চাপও অনেকটা ভালো।

ডা. আলমগীর বলেন, রক্ত ​​পরীক্ষায় দেখা গেছে, ওনার প্যানক্রিয়াটাইটিস এখনও সক্রিয় আছে, কিন্তু তার জ্বর হয়নি। ডায়ালাইসিস আজ থেকে কমিয়ে দেওয়া হবে। কারণ গত দুইদিনে তার শরীর থেকে প্রচুর পরিমাণে ফ্লুইড বের করা হয়েছে।

তিনি আরও বলেন, ডা. ফ্লোরাকে চিকিৎসকরা আরও কিছুদিন নিবিড় পর্যবেক্ষণে রাখবেন। এমনকি পরিকল্পনা অনুযায়ী আজ তার সিটি স্ক্যান করানোর কথা রয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার (২৫ আগস্ট) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকসহ বিভিন্ন সংবাদমাধ্যমেও ডা. ফ্লোরার মৃত্যুর খবর ছড়িয়ে যায়। পরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে বিষয়টিকে গুজব ও অপপ্রচার বলে জানানো হয়।

অধিদপ্তর জানায়, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও অন্যান্য কর্মকর্তাদের ফ্লোরার পরিবারের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে। তার অসুস্থতার বিষয়ে গুজব বা বানোয়াট খবর না ছড়ানোর জন্য স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে সবাইকে বিশেষভাবে অনুরোধ করা হলো।

২০২০ সালে করোনা মহামারির শুরু সময় প্রতিদিন নির্দিষ্ট সময়ে দেশের করোনা পরিস্থিতি নিয়ে প্রেস ব্রিফিং করতেন মীরজাদী সেব্রিনা ফ্লোরা। টেলিভিশনে দেশের মানুষের সামনে নিয়মিত করোনা মহামারির পরিস্থিতি নির্দিষ্ট সময়ে অবহিত করার একটি ধারা তিনি চালু করেছিলেন। তখন থেকেই তার নামটি দেশব্যাপী বেশ পরিচিতি পায়।


নিউজনাউ/এসকে/২০২২ 
 

X