alo
ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ২, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

বেনজীরকে বিদায় জানাল ডিএমপি

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর, ২০২২, ০৯:২৬ পিএম

বেনজীরকে বিদায় জানাল ডিএমপি
alo

 

নিউজনাউ ডেস্ক: পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদকে অবসরজনিত বিদায় সংবর্ধনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজারবাগের বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের সভাপতিত্বে এ বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়। বুধবার বিষয়টি জানিয়েছে ডিএমপি মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগ।

বিদায় অনুষ্ঠানে বক্তারা স্মৃতিচারণ করে তার দীর্ঘ কর্মজীবনের বিভিন্ন অর্জন তুলে ধরেন। বিশেষ করে ৫ মে হেফাজতের সহিংসতা, সুন্দরবনকে জলদস্যু মুক্ত, বিট পুলিশিং কার্যক্রমকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়া, চুরি, ডাকাতি ও ছিনতাই প্রতিরোধে গুলশান ও বনানী এলাকায় সিসি ক্যামেরা স্থাপন, সাইবার সাপোর্ট ফর উইমেন নামে ফেসবুক পেজ, ভিকটিম সাপোর্ট সেন্টারে কুইক রেসপন্স টিম ও রাজারবাগ পুলিশ হাসপাতালের উন্নয়ন, বিভাগীয় পর্যায়ে পুলিশ হাসপাতালে আধুনিক যন্ত্রপাতি সংযোজনের বিষয়গুলো তুলে ধরেন।

আইজিপি বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশে কমিশনার হিসেবে যোগদান করি তখন ডিএমপিতে গাড়ি চুরি, ছিনতাই, মাদকের মতো নানাবিধ সমস্যা ছিল। প্রতিটি মুহূর্ত আমাদের জন্য চ্যালেঞ্জিং ছিল। সেই সময়ে যারা সর্বোচ্চ ত্যাগ, নিষ্ঠা ও আন্তরিকতা দিয়ে কাজ করেছেন তাদের প্রত্যেকের কাছে আমি কৃতজ্ঞ। তাদের অবদান আমি স্মরণ করি। জীবনের ঝুঁকি নিয়ে সাধারণ মানুষকে নিরাপদ রাখার জন্য যারা আত্মত্যাগ করেছেন তাদের প্রতি আমার শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

বিদায় অনুষ্ঠানের সভাপতি ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, মানুষের কর্ম জীবনে একটি বাহিনীকে কতভাবে সমৃদ্ধ করা যায় সেটি আপনি করে দেখিয়েছেন। যতদিন বাংলাদেশ পুলিশ থাকবে, ততদিন আপনার অভাব অনুভব করবে এবং আপনার অবদান স্মরণ রাখবে।

নিউজনাউ/এবি/২০২২

X