alo
ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ৯, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

বিদ্যুৎ বিপর্যয়: ইমিগ্রেশনে ধীরগতি, শাহজালালে দুর্ভোগ

প্রকাশিত: ০৪ অক্টোবর, ২০২২, ০৮:২৬ পিএম

বিদ্যুৎ বিপর্যয়: ইমিগ্রেশনে ধীরগতি, শাহজালালে দুর্ভোগ
alo

নিউজনাউ ডেস্ক: জাতীয় গ্রিডে বিপর্যয় দেখা দেওয়ায় রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকা দুপুর থেকে বিদ্যুৎহীন হয়ে পড়েছে। বিদ্যুৎ বিপর্যয়ের ঘটনায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসি বন্ধ ও সীমিত করা হয়েছে বলে বিমানবন্দর সূত্রে জানা গেছে। 

সূত্রটি জানায়, বিদ্যুৎ চলে যাওয়ার পর থেকে আধা ঘণ্টার মতো ইমিগ্রেশেনে ধীরগতি ছিল। এছাড়া লাগেজ বেল্ট, চেক ইন কাউন্টার ও বোর্ডিং ব্রিজ জেনারেটরের মাধ্যমে স্বাভাবিক রাখা হয়েছে। 

এ বিষয়ে বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মো. কামরুল ইসলাম বলেন, বিমানবন্দরের প্রতিটি বিভাগ সচল আছে। এখন পর্যন্ত সবকিছু স্বাভাবিকভাবেই চলছে।

এদিকে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেডের ডেপুটি ম্যানেজার ও জনসংযোগ কর্মকর্তা এ বি এম বদরুদোজা খান বলেন, দুপুর ২টার দিকে পাওয়ার শাটডাউন হয়েছে। পাওয়ার পুনরুদ্ধারে কাজ চলছে। কতক্ষণ লাগবে, কী কারণে হয়েছে- তা এখনো বলতে পারছি না।

কোথায় এ ঘটনা ঘটেছে- জানতে চাইলে তিনি বলেন, যমুনার এপারের (পূর্বাঞ্চলের) জেলাগুলোয় বিদ্যুৎ বিপর্যয়ের ঘটনা ঘটেছে। ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ বিভাগে বিদ্যুৎ নেই।

লোডশেডিং গত কয়েক মাস ধরে একটি স্বাভাবিক চিত্র। আজ দুপুরের দিকে হঠাৎ বিদ্যুৎ চলে যাওয়ার পর অনেকের বুঝে উঠতেও সময় লাগে যে, এটি জাতীয় গ্রিডের বিপর্যয়। তবে বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি।

নিউজনাউ/এবি/২০২২ 

X