alo
ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ৪, ২০২৩ খ্রিস্টাব্দ | ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

পুরনো জামায়াতের নতুন নামে ইসিতে আবেদন

প্রকাশিত: ২৬ অক্টোবর, ২০২২, ০৮:২৭ পিএম

পুরনো জামায়াতের নতুন নামে ইসিতে আবেদন
alo

 


নিউজনাউ ডেস্ক: নিবন্ধনের জন্য নির্বাচন কমিশনে আবেদন করেছে বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টি (বিডিপি) নামে একটি নতুন রাজনৈতিক দল। নতুন এই দলের সঙ্গে নিবন্ধনহীন জামায়াতে ইসলামীর সংশ্লিষ্টতা রয়েছে বলে সরব আলোচনা রয়েছে।

শর্ত হিসেবে জেলা ও উপজেলা কমিটির তালিকা কমিশনে জমা দিয়েছে দলটি। দলটির কার্যক্রম সম্পর্কে কোন তথ্য দিতে না চাইলেও, জামায়াতে ইসলামের সাথে তাদের কোন সম্পর্ক নেই বলে দাবি করেছেন দলটির চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চাঁদ। 

বুধবার (২৬ অক্টোবর) নির্বাচন ভবনে দলটির সভাপতি অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম চাঁনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ইসিতে এ আবেদন জমা দেয়।

প্রতিনিধি দলটি আবেদনে ৫০ হাজার পৃষ্ঠার ডকুমেন্ট সংযুক্ত করেছে।

বাংলাদেশ জামায়াতে ইসলামী মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের সঙ্গে জড়িত থাকায় দলটির নিবন্ধন বাতিল করেছে ইসি।

আবেদন জমা দেওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হন নিবন্ধনের জন্য নির্বাচন কমিশনে যাওয়া দলটির সভাপতি অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম চাঁন। এ সময় তিনি জামায়াতে ইসলামীর সঙ্গে তাদের সম্পর্ক অস্বীকার করেন।

অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম বলেন, আমরা নিবন্ধনের সব শর্ত পূরণ করেই বিডিপির আবেদন জমা দিতে এসেছি। আশা করি, আমরা ইসিতে নিবন্ধিত হব এবং আমরা রাজনৈতিক প্রক্রিয়ার সঙ্গে জড়িত হব। আমরা প্রায় ৫০ হাজার পৃষ্ঠার ডকুমেন্ট এনেছি।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ভুল কথা অনেকেই বলতে পারেন। এটা একটা নতুন দল। আমার সঙ্গে যারা আছেন, তারা নতুন প্রজন্মের। বিভিন্নভাবে তাদের সংগ্রহ করছি। এখানে কারও কোনো দলের লেজুড়বৃত্তি বা সহযোগিতা ফিল করি না। জামায়াতের সঙ্গে আমাদের সম্পৃক্ততা নেই।

জাতির পিতা, বাংলাদেশ সংবিধান মানেন জানিয়ে তিনি আরও বলেন, বঙ্গবন্ধু তো জাতির পিতা। সংবিধানের প্রতিটি শব্দকেই আমরা সম্মান করি। সেটাকে লালন করেই আমরা রাজনীতি করি। আমাদের দলের অধিকাংশ উদ্যোক্তা স্বাধীনতার পরে জন্মগ্রহণ করেছে, তাদের আপনারা যুদ্ধাপরাধী বানাতে চাইলে বানাতে পারেন।

সাংবাদিকরা একের পর এক প্রশ্ন করলে, তারা বলেন এখন কিছুই বলব না। পরে আমরা আপনাদের সকল বিষয় পরিষ্কার করব।


নিউজনাউ/এসএইচ/২০২২

X