alo
ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ৪, ২০২৩ খ্রিস্টাব্দ | ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

বিদ্যুতের ৫৪ শতাংশ বেসরকারি খাত

প্রকাশিত: ২৯ অক্টোবর, ২০২২, ০৬:০০ পিএম

বিদ্যুতের ৫৪ শতাংশ বেসরকারি খাত
alo

নিউজনাউ ডেস্ক: দেশে বিদ্যুতের ৫৪ শতাংশই বেসরকারি খাত থেকে আসছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। তিনি বলেন, আজকে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। আর এই উন্নয়ন সম্ভব হয়েছে বিদ্যুতের গ্রোথের কারণে।

শনিবার (২৯ অক্টোবর) দুপুরে এফবিসিসিআই অডিটোরিয়ামে আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অ্যাচিভিং ভিশন ২০৪১: দ্যা রুল অব পাব্লিক-প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) শীর্ষক সেমিনারের আয়োজন করে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই।

অ্যাচিভিং ভিশন ২০৪১ : দ্যা রুল অব পাব্লিক-প্রাইভেট পার্টারশিপ (পিপিপি) শীর্ষক সেমিনারের আয়োজন করে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই।

সালমান এফ রহমান বলেন, আজকে বিদ্যুতে এত গ্রোথ হয়েছে প্রাইভেট সেক্টরের কারণে। প্রধানমন্ত্রী এ সুযোগ করে দিয়েছেন। প্রধানমন্ত্রী ক্ষমতায় আসার আগে মাত্র সাড়ে চার হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন ছিল।

তিনি বলেন, আগে অল্প কিছু প্রাইভেট ব্যাংক ছিল। প্রধানমন্ত্রী অনেক প্রাইভেট ব্যাংকের অনুমোদন দেন। তিনি অনেক টিভি চ্যানেলেরও লাইসেন্স দিয়েছেন।

সেমিনারে আরও উপস্থিত ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. সামসুল আলম, এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন, পিপিপিএ’র সিইও মো. ইবরাহিম প্রমুখ।


নিউজনাউ/এসএইচ/২০২২

X