alo
ঢাকা, শনিবার, জানুয়ারী ২৮, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

সাংবাদিকদের দুর্বল ও অপরিপক্ব বল‌লেন পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ২৯ অক্টোবর, ২০২২, ০৮:২৩ পিএম

সাংবাদিকদের দুর্বল ও অপরিপক্ব বল‌লেন পররাষ্ট্রমন্ত্রী
alo

গোপালগঞ্জ প্রতিনিধি:  নিজের বক্তব্য ‘ভুলভাবে’ গণমাধ্যমে আসছে দাবি করে বাংলাদেশের সাংবাদিকদের দুর্বল ও অপ‌রিপক্ক বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

শ‌নিবার (২৯ অক্টোবর) দুপু‌রে সাবেক রাষ্ট্রদূতদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ফরমার বিসিএস (এফএ) অ্যাম্বাসেডর্স (এওফা)  এর সদস্যদের নি‌য়ে জা‌তির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের সমা‌ধি‌তে পুষ্পস্তবক অর্পণ শে‌ষে তিনি এ মন্তব্য করেন।


পররাষ্ট্রমন্ত্রী ব‌লে‌ছেন, ‘গত ২৬ তা‌রিখ প্রেসক্লা‌বে কলা‌মিস্ট‌দের এক‌টি অনুষ্ঠা‌নে আমি যে বক্তব‌্য দি‌য়ে‌ছি ৭০‌টি গণমাধ‌্যম তা নি‌য়ে যে হেড লাইন ক‌রে‌ছে তার সঙ্গে আমার বক্তব্যের কোনো ধরনের সম্পর্ক নেই। সেখানে আমি নাকি আমেরিকা‌কে যুদ্ধবাজ বলেছি। ৭০‌টি গণমাধ্যমই মিথ্যা, বা‌নোয়াট ও কাল্পনিক তথ্য দিয়েছে।’ 

মন্ত্রী বলেন, যে জিনিসগুলোর ধারে কাছে বলি নাই সেগুলো সাংবাদিকরা প্রকাশ করেছেন। তারা কোনো উদ্দেশ্যর কারণে মিথ্যা প্রচারণা করছেন। তাতে যুক্তরাষ্ট্র সরকার মনে করবে আমরা বোধ হয় তাদের শত্রু। এমনভাবে প্রচারণা করেছে যে যুক্তরাষ্ট্র সরকারকে শত্রু বানানোর প্রচেষ্টা করা হয়েছে। খুবই দুঃখজনক ও লজ্জাজনক। 

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন  সাম্প্রতিক সময়ে এর আগে তার কয়েকটি বক্তব্যের জন্য সমালোচনায় পড়েছিলেন।
ভারত সফরে গিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখার সুপারিশ করেছিলেন বলে চট্টগ্রামে তার দেওয়া বক্তব্য ঘিরে তুমুল সমালোচনা ওঠে।

এরপর রাশিয়া-ইউক্রেইন যুদ্ধে বিশ্বব্যাপী সঙ্কটের মধ্যেও বাংলাদেশে ‘আমরা সুখে আছি, বেহেস্তে আছি’ মন্তব্যও সমালোচনার ঝড় বইয়ে দিয়েছিল।

এনিয়ে নিজের দলের মধ্যেও সমালোচনার পর মোমেন বলেছিলেন, আগামীতে বক্তব্য দেওয়ার ক্ষেত্রে সাবধান হবেন তিনি।

নিউজনাউ/এসএইচ/২০২২

X