alo
ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ৪, ২০২৩ খ্রিস্টাব্দ | ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

৫২ ঘণ্টা পর ভাসানী বিশ্ববিদ্যালয়ের অবরুদ্ধ ভিসি মুক্ত

প্রকাশিত: ০৪ নভেম্বর, ২০২২, ০৯:২৫ পিএম

৫২ ঘণ্টা পর ভাসানী বিশ্ববিদ্যালয়ের অবরুদ্ধ ভিসি মুক্ত
alo

 

টাঙ্গাইল প্রতিনিধি :  ৫২ ঘণ্টা অবরুদ্ধ থাকার পর টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) মো. ফরহাদ হোসেন শুক্রবার দুপুরে নিজ কার্যালয় থেকে বের হতে পেরেছেন।

বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী শুক্রবার বেলা সাড়ে ১২টার দিকে উপাচার্যকে নিয়ে মসজিদে গিয়ে নামাজ আদায় করায়।

জানা যায়, তৃতীয় শ্রেণির ২২ জনের চাকরি স্থায়ীকরণসহ ১৪ দফা দাবিতে ভিসিকে নিজ কার্যালয়ে বুধবার সকাল সোয়া ৯টা থেকে অবরুদ্ধ করেন তৃতীয় শ্রেণির কর্মচারীরা। এ সময় থেকেই ভিসির কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট শুরু করেন তারা। 

উপাচার্য মো. ফরহাদ হোসেন জানান, ২০১৯ সালে তৎকালীন ভিসি ২২ জন তৃতীয় শ্রেণির কর্মচারীকে অ্যাডহক ভিত্তিতে নিয়োগ দিয়ে গেছেন। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন থেকে দুই দফায় ১৫টি পদের অনুমোদন পাওয়া গেছে।  ওই ১৫ পদে নিয়োগ প্রক্রিয়া চলছে। এ সময় তৃতীয় শ্রেণির কর্মচারী সমিতির পক্ষ থেকে কিছু দাবি উত্থাপন করা হয়েছে। তারা ১৫ পদের বিপরীতে ২২ জনকে নিয়োগ দেওয়ার দাবি তুলেন। তারা কোনো লিখিত পরীক্ষা ছাড়াই শুধু মৌখিক পরীক্ষার মাধ্যমে তাদের চাকরি স্থায়ীকরণের দাবিও করছেন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, প্রক্টর, শিক্ষক সমিতির নেতারা তাদের সঙ্গে কয়েক দফা কথা বলেছেন; কিন্তু তারা তাদের দাবিতে অনড়। 

তৃতীয় শ্রেণির কর্মচারী সমিতির সভাপতি এসএম মাহফুজুর রহমান জানান, তাদের কর্মবিরতি এখনো অব্যাহত আছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে।

নিউজনাউ/এসএইচ/২০২২ 

X