alo
ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ৩, ২০২৩ খ্রিস্টাব্দ | ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

‘ফারদিনের লাশ শীতলক্ষ্যায় কিভাবে, খতিয়ে দেখা হচ্ছে’

প্রকাশিত: ১০ নভেম্বর, ২০২২, ০৮:০১ পিএম

‘ফারদিনের লাশ শীতলক্ষ্যায় কিভাবে, খতিয়ে দেখা হচ্ছে’
alo

নিউজনাউ ডেস্ক: বুয়েট শিক্ষার্থী ফারদিন পরশের মরদেহ কীভাবে শীতলক্ষ্যা নদীতে গেল, সে বিষয়ে তদন্ত চলছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে বৃহস্পতিবার দুপুরে আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বুয়েটের যে শিক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়েছে, তার সবশেষ লোকেশন আমরা গাজীপুর পেয়েছিলাম। গাজীপুর থেকে পরবর্তীতে কিভাবে লাশ শীতলক্ষ্যায় এলো এসব বিষয় খতিয়ে দেখা হচ্ছে। পুরোপুরি তদন্ত না করে… আগে তথ্য দেব, পরে এ বিষয়টি ভুল হবে। সে রকম কোনো কিছু আমরা করতে চাই না।’

তিনি বলেন, আমরা মনে করি- এ ঘটনার পেছনে যারাই জড়িত তাদের আমরা খুঁজে বের করব। আইনের আওতায় নিয়ে আসব।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এটি একটি হত্যাকাণ্ড এবং সে বিষয়টি সামনে রেখে তদন্ত চলছে। তদন্ত শেষ করে রিপোর্ট পেলে পরবর্তীতে এ বিষয়ে বিস্তারিত জানানো সম্ভব হবে।’

প্রসঙ্গত, গত শুক্রবার ফারদিন নিখোঁজ হওয়ার পর সোমবার বিকালে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে তার লাশ উদ্ধার করে নৌপুলিশ৷ মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে ময়নাতদন্ত শেষে চিকিৎসক জানান, ওই তরুণকে ‘হত্যা’ করা হয়েছে।

ফারদিন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং ক্লাবেরও যুগ্ম সম্পাদক ছিলেন তিনি। তিন ভাইয়ের মধ্যে ফারদিন সবার বড়।

নিউজনাউ/এসএইচ/২০২২

X