alo
ঢাকা, বৃহস্পতিবার, ডিসেম্বর ১, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

বিএনপির গণসমাবেশ: আগের রাতেই পূর্ণ সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠ

প্রকাশিত: ১৯ নভেম্বর, ২০২২, ০১:৩৬ এএম

বিএনপির গণসমাবেশ: আগের রাতেই পূর্ণ সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠ
alo

 

সিলেট ব্যুরো: রাত পোহালে শনিবার (১৯ নভেম্বর) বিএনপির সিলেট বিভাগীয় গণসমাবেশ। বিভাগীয় সমাবেশের স্থান সিলেট নগরের সরকারি আলিয়া মাদ্রাসা মাঠ শুক্রবার রাতেই পূর্ণ হয়ে গেছে। ধর্মঘটসহ নানা বাধা-বিপত্তি মাড়িয়ে বিভাগীয় গণসমাবেশস্থল সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে এসেছেন বিএনপির নেতাকর্মীরা। ধর্মঘটসহ নানা বাধা-বিপত্তি মাড়িয়ে সমাবেশস্থলে এসেছেন বিএনপির নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) থেকে যে যেভাবে পেরেছেন সেভাবেই আগেভাগে সিলেট আলিয়া মাদরাসা মাঠে চলে এসেছেন। বিভাগের তিন জেলা হবিগঞ্জ, সুনামগঞ্জ ও মৌলভীবাজারে শুক্রবার (১৮ নভেম্বর) ভোর ৬টা থেকে পরিবহন ধর্মঘট শুরু হওয়ায় কেউ কেউ এসেছেন নৌকায় করে। আবার কেউ এসেছেন মোটরসাইকেলযোগে। কেউ কেউ প্রাইভেটকার আবার কেউ পায়ে হেঁটে সমাবেশে এসেছেন।

সমাবেশস্থল পরিদর্শন করেছেন কেন্দ্রীয় যুবদলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু, সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না, ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক হয়েছেন সাইফ মাহমুদ জুয়েল। বিকেল নাগাদ আলিয়া মাদ্রাসা মাঠ প্রায় ভরে যায়। এই মাঠে ২০১৮ সালে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জনসভায় কয়েক লাখ মানুষের সমাগম ঘটেছিল। চার বছর পর সেই একই মাঠে বিএনপি আরেকটি বড় আকারের সমাবেশ করতে যাচ্ছে।

রাতে মাঠে গিয়ে দেখা যায়, বিভিন্ন জেলা থেকে আসা নেতা-কর্মীরা উৎসবমুখর পরিবেশে খণ্ড খণ্ড মিছিল করছেন। কেউ কেউ গল্পগুজবে মশগুল রয়েছেন। রাতে তারা মাঠেই থাকবেন। খাবারের ব্যবস্থাও হয়েছে এখানে। দুপুরে অন্তত ১০ হাজারের খাবারের ব্যবস্থা হয় মাঠে। 

মাঠের বাইরেও বিপুল সংখ্যক নেতাকর্মী নগরের বিভিন্ন কমিউনিটি সেন্টারে অবস্থান নেন শুক্রবার রাতে। 

এদিন রাত ৯টায় সিলেট নগররেরসোবাহানীঘাট এলাকায় আগ্রা কমিউনিটি সেন্টারে সরেজমিনে গিয়ে দেখা গেছে, মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলা বিএনপির নেতা-কর্মীদের জন্য রান্না হচ্ছে।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী জানান, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শুক্রবার রাত ১০টার দিকে সিলেট এসে পৌঁছেছেন। রাত ১১টার পর তিনি আলিয়া মাদ্রাসা মাঠে গিয়ে নেতা-কর্মীদের সঙ্গে দেখা করেছেন।

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনসহ নানা দাবিতে দলটি আট বিভাগ ও দুই সাংগঠনিক বিভাগে সমাবেশ করছে।  

ইতোমধ্যে চট্টগ্রাম, ময়মসিংহ, খুলনা, রংপুর, বরিশাল ও ফরিদপুরে (সাংগঠনিক বিভাগ) সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ময়মনসিংহ ছাড়া আর সব সমাবেশের সময় পরিবহন ধর্মঘট ডাকা হয়েছিল। ময়মনসিংহে ধর্মঘট না থাকলেও যান চলাচল করেনি।

সিলেট মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ নিউজনাউকে বলেন, নগরবাসীর জানমালের নিরাপত্তা নিশ্চিতে মহানগর পুলিশ সতর্ক রয়েছে। কেউ যদি মানুষের জানমালের নিরাপত্তা হুমকিতে ফেলে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চান তাহলে পুলিশ এর কঠিন জবাব দেবে।

নিউজনাউ/পিপিএন/২০২২

X