alo
ঢাকা, শনিবার, ডিসেম্বর ১০, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

রুশ পররাষ্ট্রমন্ত্রী সফর বাতিল করলেও ফোনে আলাপ করবেন ড. মোমেন

প্রকাশিত: ২১ নভেম্বর, ২০২২, ০৫:১৬ পিএম

রুশ পররাষ্ট্রমন্ত্রী সফর বাতিল করলেও ফোনে আলাপ করবেন ড. মোমেন
alo

নিউজনাউ ডেস্ক: আজ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে রাশিয়ান ফেডারেশনের পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভের সৌজন্য ফোনালাপ অনুষ্ঠিত হয়েছে।

ভারত মহাসাগরীয় দেশগুলোর সহযোগিতা জোটের (আইওআরএ) মন্ত্রী পর্যায়ের বৈঠকে যোগ দিতে ২৩ নভেম্বর ঢাকায় আসার কথা ছিল রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী লাভরভের। শিডিউল জটিলতার কারণে ঢাকা আসতে না পেরে রুশ পররাষ্ট্রমন্ত্রী লাভরভ টেলিফোনে দুঃখ প্রকাশ করেন এবং খুব শীঘ্রই বাংলাদেশে আসার অভিপ্রায় ব্যক্ত করেন।

ইন্ডিয়ান ওশান রিম বিজনেস ফোরাম লিডারশিপ সামিটের উদ্বোধন অনুষ্ঠান শেষে গণমাধ্যমকে এ কথা জানান ড. মোমেন।

জানা যায়, ইন্ডিয়ান ওশান রিম অ্যাসোসিয়েশনের (আইওআরএ) মন্ত্রী পর্যায়ের সম্মেলনে যোগ দিতে দুই দি‌নের সফরে ঢাকায় আসার কথা ছিল রুশ পররাষ্ট্রমন্ত্রীর। আগামী ২৩-২৪ নভেম্বর ঢাকায় এই সম্মেলন শুরু হচ্ছে। তার আগেই ঢাকা সফর বাতিল করেছে মস্কো। তবে, তার পরিবর্তে ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত আলেকসান্দর মান্তিতস্কি আইওআরএ সম্মেলনে প্রতিনিধিত্ব করবেন।

উল্লেখ্য, রুশ পররাষ্ট্রমন্ত্রীর ঢাকা সফর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকের চূড়ান্ত প্রস্তুতি নেওয়া হয়েছিল। বাংলাদেশের পক্ষ থেকে সেই বৈঠকে কী কী বিষয় তুলে ধরা হবে, সেটাও ঠিক হয়েছিল।

নিউজনাউ/এসএইচ/২০২২ 

X