alo
ঢাকা, শনিবার, ডিসেম্বর ১০, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

উন্নয়নের বার্তা নিয়ে যশোর যাচ্ছেন প্রধানমন্ত্রী, জনসভা আজ

প্রকাশিত: ২৪ নভেম্বর, ২০২২, ১২:৩৬ এএম

উন্নয়নের বার্তা নিয়ে যশোর যাচ্ছেন প্রধানমন্ত্রী, জনসভা আজ
alo

 

যশোর প্রতিনিধি: আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আবারও জনতার দুয়ারে যাচ্ছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চলতি বছরেই পদ্মা সেতু, মধুমতি সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। এতে যশোরসহ ওই জনপদের বিভিন্ন জেলার মানুষ বিভিন্নভাবে উপকারভোগী হয়েছে। তাই একদিকে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন, অন্যদিকে করোনাকালে ঘরবন্দির ঘেরাটোপ থেকে জনতার কাতারে সরকার ও দলের বার্তা পৌঁছে দিতে ভোটের মাঠে নামছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জনতার দুয়ারে গিয়ে সরকার ও দলীয় বার্তা পৌঁছে দিতে যশোর থেকে বৃহস্পতিবার (২৪ নভেম্বর) যাত্রা শুরু করছেন বঙ্গবন্ধুকন্যা।এদিন দুপুরে যশোর শামস-উল-হুদা স্টেডিয়ামে জনসভায় ভাষণ দেবেন তিনি।

প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে ইতিমধ্যেই যশোর স্টেডিয়ামের সাথে পাশের ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ মাঠকে একীভূত করা হয়েছে। এর সাথে যুক্ত আছে যশোর পৌর পার্ক। স্টেডিয়ামে তৈরি করা হয়েছে বিশাল নৌকার মঞ্চ। শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতেও বড় পর্দায় সরাসরি দেখানো হবে প্রধানমন্ত্রীর ভাষণ। জনসভাকে সফল করতে গত কয়েকদিন ধরেই মূল দলসহ স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, যুবলীগের কেন্দ্রীয় নেতারা যশোরে অবস্থান করে প্রস্তুতি কাজ তদারকি করছেন।

যশোর জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ বলছেন, আওয়ামী লীগ যশোর অঞ্চলে যে পরিমাণ উন্নয়ন কর্মকাণ্ড করেছেন, এর আগে কোনো সরকারই তা করতে পারেনি। জলে, স্থলে, আকাশপথে সর্বত্রই আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের স্বাক্ষর রয়েছে।

এদিকে বুধবার রাতে যশোরের শামস্-উল হুদা স্টেডিয়ামে প্রধানমন্ত্রীর জনসভাস্থল পরিদর্শন করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পরিদর্শন শেষে তিনি বলেন, ‘করোনার পর প্রথমবারের মতো জনসভায় অংশ নিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই যশোরের এই জনসভা স্মরণকালের ঐতিহাসিক জনসমুদ্রে পরিণত হবে। শেখ হাসিনা বাংলাদেশ রূপান্তরের রূপকার। বিশ্ব সংকটের পরিপ্রেক্ষিতে বাংলাদেশের বাস্তবতার নিরিখে কাজ করছেন তিনি।

যশোরের মানুষ এখন আড়াই ঘণ্টায় ঢাকায় যেতে পারেন উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘পদ্মা সেতু আজ দূরকে কাছে নিয়ে এসেছে। যশোর, খুলনাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলাকে কাছে নিয়ে এসেছে। সম্প্রতি মধুমতি সেতু উদ্বোধনের কারণে এই যাত্রা আরও সহজ হয়েছে।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘জনসভায় আওয়ামী লীগ সভাপতি তার উন্নয়ন নিয়ে কথা বলবেন। নেত্রী ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়ে কথা বলবেন। জনগণের জন্য তিনি কী করেছেন, কী করবেন, তাঁর স্বপ্ন কী- মানুষের চোখের ভাষা, মনের ভাষা নিয়ে কথা বলবেন তিনি।’

এসময় ওবায়দুল কাদেরের সাথে ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য শাহীন চাকলাদার, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময় প্রমুখ।

নিউজনাউ/পিপিএন/২০২২

X