alo
ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ২, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

গণ্ডগোল করার জন্য পল্টনে সমাবেশ করতে চায় বিএনপি

প্রকাশিত: ২৪ নভেম্বর, ২০২২, ০৩:০৭ পিএম

গণ্ডগোল করার জন্য পল্টনে সমাবেশ করতে চায় বিএনপি
alo


নিউজনাউ ডেস্ক: তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, আগামী ১০ই ডিসেম্বর বিএনপি পল্টনে সমাবেশ করতে চায় দেশে একটা গণ্ডগোল লাগানোর জন্য। তিনি বলেন, জনগণের চলাচলের পথে এ ধরনের একটা সমাবেশ করতে চাওয়ার অর্থই হলো মানুষকে কষ্টের মধ্যে ফেলা। 

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বাংলাদেশের মানবাধিকার এবং জলবায়ু পরিবর্তনের বিষয় নিয়ে জাতিসংঘের আবাসিক সমন্বয়ক মিজ গুয়েন লুইসের সাথে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব বলেন তথ্যমন্ত্রী।

তথ্যমন্ত্রী বলেন, পল্টনে সমাবেশ করতে হলে সেখানে ৩০ থেকে ৪০ হাজার মানুষের বেশি জায়গা হবে না। পুরো এক কিলোমিটার রাস্তা জুড়েও যদি মানুষ বসে তাহালে ৫০ হাজারের বেশি নয়।  সেখানে তারা সমাবেশ করতে চায়। এর মানে আসলে তারা জানে যে, কত লোক হতে পারে। আর সেটিও যদি হয়। কোনো অবস্থায়ই একটি ব্যস্ত রাস্তা বন্ধ করে সমাবেশ করা উচিত নয়।

তিনি বলেন, বিএনপির আসলে সক্ষমতাই এটুকু, এরচেয়ে বেশি মানুষ তারা সমাবেশে জড়ো করতে পারবে না বলেই পল্টনে রাস্তার ওপর সমাবেশের অনুমতি পাওয়ার জন্য এত জোরাজুরি করছে।

তিনি আরও বলেন, সরকার তো গণ্ডগোল করার অনুমতি কাউকে দিতে পারে না। প্রশাসন তো গণ্ডগোল করার অনুমতি কাউকে দিতে পারে না। সমাবেশ করার অনুমতি দিতে পারে। গণ্ডগোল করার উদ্দেশ্যে কোনো সমাবেশের অনুমতি তো সরকার দিতে পারে না।

নিউজনাউ/আরবি/২০২২

X