alo
ঢাকা, রবিবার, অক্টোবর ২, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

আইজিপির ভিসা প্রাপ্তি দেশের জন্য অবমাননাকর: ফখরুল

প্রকাশিত: ২৭ আগস্ট, ২০২২, ০৫:২০ পিএম

আইজিপির ভিসা প্রাপ্তি দেশের জন্য অবমাননাকর: ফখরুল
alo

নিউজনাউ ডেস্ক: জাতিসংঘের পুলিশ প্রধানদের সম্মেলনে শর্তসাপেক্ষে পুলিশপ্রধান বেনজীর আহমেদকে যুক্তরাষ্ট্রের ভিসা প্রদান বাংলাদেশের জন্য অবমাননাকর বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এ মন্তব্য করেন।

তিনি বলেন, ‘জাতিসংঘের পুলিশ প্রধানদের সম্মেলনে যোগ দেওয়ার জন্য পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদকে যুক্তরাষ্ট্র শর্তসাপেক্ষে ভিসা প্রদান করায় জনগণের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। বাংলাদেশ সরকার জাতিসংঘকে ডেলিগেশনের তালিকা দিয়ে ইচ্ছাকৃতভাবে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে।

‘বাংলাদেশের অবৈধ আওয়ামী লীগ সরকার ক্ষমতাকে নিরঙ্কুশ করার লক্ষ্যে বিরোধী দলের নেতাকর্মীদের গুম-খুন-বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের মতো ভয়ংকর মানবাধিকার লঙ্ঘনের নির্দেশদাতাদের একজন বেনজীর আহমেদকে তালিকাভুক্ত করে এই সব মানবাধিকার লঙ্ঘনকারীদের বৈধতা দেয়ার চেষ্টা করেছে।’

বিএনপি মহাসচিব বলেন, ‘আমরা মনে করি এই ধরনের শর্তসাপেক্ষে ভিসা প্রদান বাংলাদেশের জন্য অবমাননাকর। সরকার এই ধরনের দায়দায়িত্বহীন ঔদ্ধত্যপূর্ণ আচরণের মাধ্যমে আন্তর্জাতিক সম্পর্ককে ঝুঁকির মধ্যে ফেলছে।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।


নিউজনাউ/এসকে/২০২২ 

X