alo
ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ৪, ২০২৩ খ্রিস্টাব্দ | ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

চেয়ারম্যান পদে মনোনয়ন পেলেন মোস্তাক আহমদ চৌধুরী

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর, ২০২২, ১০:০৯ পিএম

চেয়ারম্যান পদে মনোনয়ন পেলেন মোস্তাক আহমদ চৌধুরী
alo

 

চট্টগ্রাম ব্যুরোঃ আসন্ন কক্সবাজার জেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে বর্তমান প্রশাসক মোস্তাক আহমদ চৌধুরীকে মনোনয়ন দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। তিনি কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে ২০১১ থেকে দায়িত্ব পালন করে আসছেন।

শনিবার (১০ সেপ্টেম্বর) গণভবনে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় কক্সবাজারের সাথে বাকি ৬০ জেলা পরিষদের প্রার্থীও চূড়ান্ত করা হয়। 

তথ্য মন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা এমরুল করিম রাশেদ নিউজনাউকে তথ্যটি নিশ্চিত করেছেন।

জেলা পরিষদ চেয়ারম্যানের এই পদে বসতে এবার আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করে কেন্দ্রের কাছে জমা দিয়েছিলেন মোস্তাকসহ সাত প্রার্থী।

তারা হলেন সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এথিন রাখাইন; জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী; জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমদ; তার ছোট ভাই জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক সম্পাদক, চট্টগ্রামস্থ চকরিয়া সমিতির সভাপতি ও সদ্যসাবেক জেলা পরিষদ সদস্য কমরুদ্দীন আহমদ; জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম; জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল হক মুকুল।

মোস্তাক আহমদ চৌধুরী যিনি এলাকায় মোস্তাক মিয়া নামেই পরিচিত। বাংলাদেশের কক্সবাজার জেলার রাজনীতিবিদ ও মুক্তিযুদ্ধের সংগঠক। তিনি চট্টগ্রাম-১৭, তৎকালীন চট্টগ্রাম-১৪ ও কক্সবাজার-৩ আসনের সাবেক সংসদ সদস্য।

মোস্তাক আহমদ চৌধুরী কক্সবাজার সদর উপজেলার চৌফলদন্ডী ইউনিয়নে এক সম্ভান্ত্য জমিদার পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা খান বাহাদুর মমতাজ আহমদ চৌধুরী। খান বাহাদুর মোজাফফর আহমদ চৌধুরী ছিলেন তার দাদা। কক্সবাজার সংরক্ষিত মহিলা আসনের বর্তমান সংসদ সদস্য জনাবা কানিজ ফাতেমা মোস্তাক তার সুযোগ্য স্ত্রী। যিনি কক্সবাজার জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও কক্সবাজার মহিলা সংস্থার চেয়ারম্যান। 

নিউজনাউ/একে/২০২২

 

 

X