alo
ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ৪, ২০২৩ খ্রিস্টাব্দ | ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

চট্টগ্রাম নগর আ.লীগের সম্মেলন ১৮ ডিসেম্বর

প্রকাশিত: ০৯ নভেম্বর, ২০২২, ০৩:০৯ পিএম

চট্টগ্রাম নগর আ.লীগের সম্মেলন ১৮ ডিসেম্বর
alo

 

চট্টগ্রাম ব্যুরো: দলীয় সভানেত্রী শেখ হাসিনার নির্দেশে আগামী ১৮ ডিসেম্বর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলনের দিন ঘোষণা করা হয়েছে। এর আগে ৪ ডিসেম্বর সম্মেলনের দিন নির্ধারিত থাকলেও পরে জানা যায় সেদিন চট্টগ্রামে আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পলোগ্রাউন্ড ময়দানে তিনি আওয়ামী লীগের জনসভায় প্রধান অতিথির বক্তৃতা রাখবেন। আপাতত চট্টগ্রাম আওয়ামী লীগ নেতৃবৃন্দের সকল মনযোগ ৪ ডিসেম্বরকে ঘিরেই।

বুধবার (৯ ডিসেম্বর) দুপুরে নগরের কাজির দেউরিতে একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম নগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের এক যৌথ সভায় নগর আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন প্রধানমন্ত্রীর অনুমতি ক্রমে এই তারিখ ঘোষণা করেন।

এসম আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, ‘নগর আওয়ামী লীগের সম্মেলন আগামী ৪ ডিসেম্বর করার কথা ছিল। তবে সেদিন নেত্রী চট্টগ্রামে একটি জনসমাবেশ করার আগ্রহ প্রকাশ করায় সেটি আর হচ্ছে না। পরে নেত্রীর সঙ্গে এ বিষয়ে কথা বললে উনি আমাকে আগামী ১৮ ডিসেম্বর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন করার নির্দেশ দেন।’

তিনি আরও বলেন, ‘পলোগ্রাউন্ডের সমাবেশের প্রস্তুতির পাশাপাশি ইউনিট, ওয়ার্ড ও থানার সম্মেলনও চলবে। সব কিছু একসাথে চলবে। সব কিছু শেষ করে আগামী ১৮ ডিসেম্বর আমরা একটি সুষ্ঠু সুন্দর সম্মেলন সম্পন্ন করতে পারব বলে আশা করি।’

প্রসঙ্গত, মহিউদ্দিন চৌধুরীকে সভাপতি ও আ জ ম নাছির উদ্দীনকে সাধারণ সম্পাদক করে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের বর্তমান কমিটি গঠিত হয় ২০১৩ সালের ১৪ নভেম্বর। তবে সেবার সম্মেলন হয়নি, কমিটিরি ঘোষণা এসেছিল ঢাকা থেকে। তার আগে সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০০৯ সালে।

২০১৭ সালে মহিউদ্দিন চৌধুরী মৃত্যুর পর কমিটির সহ সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী পান ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব। কিন্তু সম্মেলন আর হয়নি।

নিউজনাউ/পিপিএন/২০২২

X