alo
ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ৩, ২০২৩ খ্রিস্টাব্দ | ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

ঢাকা যাওয়ার পথে চট্টগ্রাম যুবদলের সভাপতিকে আটক করলো ডিবি

প্রকাশিত: ১৮ জানুয়ারী, ২০২৩, ০১:১৬ এএম

ঢাকা যাওয়ার পথে চট্টগ্রাম যুবদলের সভাপতিকে আটক করলো ডিবি
alo

 

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি ও কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি মোশাররফ হোসেন দীপ্তিকে কুমিল্লা থেকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। তবে, তার স্ত্রীর অভিযোগ—কোনো গ্রেপ্তারি পরোয়ানা ছাড়াই তাকে আটক করা হয়েছে। 

মঙ্গলবার (১৭ জানুয়ারি) রাত ১১টা ৫০ মিনিটের দিকে ঢাকা যাওয়ার পথে কুমিল্লার মিয়ামি হোটেলের সামনে থেকে তাকে আটক করা হয়।

মোশাররফ হোসেন দীপ্তির স্ত্রী নিহার সুলতানা নিউজনাউকে বলেন, ‘ঢাকার মতিঝিল থানার একটি মামলার হাজিরা ছিল আগামীকাল (বুধবার) সকাল ১০টায়। তিনি সেই মামলার হাজিরা দিতেই আজ রাতে চট্টগ্রাম থেকে ঢাকায় যাচ্ছিলেন। তখন তাকে ডিবি পুলিশ আটক করে এবং ঢাকা মেট্রো চ-১৯০৭৭০ নম্বরপ্লেট যুক্ত গাড়িতে তুলে নিয়ে যায়।’

তিনি অভিযোগ করে বলেন, ‘আমার স্বামীই আমাকে ফোন দিয়ে বিষয়টি জানিয়েছে। তার বিরুদ্ধে কোনো ওয়ারেন্ট ছিল না। তবুও তাকে কেন গ্রেপ্তার করা হলো। এ বিষয়ে আমি উদ্বিগ্ন।’

আটকের বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা জেলা পুলিশের পরিদর্শক মর্যাদার একজন কর্মকর্তা বলেন, তাকে (দিপ্তী) আমরা গ্রেপ্তার করেছি। ওয়ারেন্ট আছে কিনা সে বিষয়টি যাচাই করে ব্যবস্থা নেয়া হবে।

 

যদিও এই বিষয়ে কিছুই জানেন না বলে জানিয়েছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহেদুল কবির। তিনি নিউজনাউকে বলেন, আমাদের থানায় মামলা আছে তার নামে। তাহলে কুমিল্লা পুলিশ তাকে কিভাবে গ্রেপ্তার করবে বলে তিনি মোবাইলের সংযোগ বিচ্ছিন করে দেন।

এর আগে, গত ১৬ জানুয়ারি ১০ দফা দাবি আদায় এবং বিদ্যুতের মূল্য বাড়ানোর প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নগরের নাসিমন ভবনে বিএনপি কার্যালয়ের সামনে সমাবেশ করছিল চট্টগ্রাম মহানগর বিএনপি। এ সময়ে নগরের কাজীর দেউড়ি মোড়ে পুলিশের সাথে বিএনপি কর্মীদের সংঘর্ষ হয় এবং ভাঙচুরের ঘটনা ঘটে।

এ ঘটনায় তিনজন পুলিশ বাদী হয়ে কেন্দ্রীয় বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন ও সদস্যসচিব আবুল হাশেম বক্করসহ ৯০ জনের নাম উল্লেখ করে অন্তত ৬০০ জনের বিরুদ্ধে চারটি মামলা করেছে।


 

নিউজনাউ/আরএইচআর/পিপিএন/২০২৩

X