alo
ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ৩, ২০২৩ খ্রিস্টাব্দ | ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

পিটার হাস জিজ্ঞেস করুক বিএনপিতে গণতন্ত্র নেই কেন

প্রকাশিত: ২৩ জানুয়ারী, ২০২৩, ১০:৫৯ এএম

পিটার হাস জিজ্ঞেস করুক বিএনপিতে গণতন্ত্র নেই কেন
alo


নিউজনাউ ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেতারা দেশে গণতন্ত্রের কথা বলছেন কিন্তু তাদের দলে গণতন্ত্র নেই। তিনি বলেন, আমি মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে অনুরোধ করব, আপনারা ডেমোক্রেসির কথা বলতে এলে যারা ডেমোক্রেসিকে ধ্বংস করে দিচ্ছে সেই বিএনপিকে জিজ্ঞাসা করুন। তাদের ঘরে ডেমোক্রেসি নেই কেন, সেটা আগে জিজ্ঞাসা করুন। কেন তারা সম্মেলন করেন না, কয় বছর আগে সম্মেলন করেছে? 

রবিবার (২২ জানুয়ারি) দুপুরে রাজধানীর ডিটিসিএ-এর নতুন ভবনে ঢাকা ট্রান্সপোর্ট কো-অর্ডিনেশন অথরিটির বোর্ডসভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

বিএনপি নেতাদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আগামী নির্বাচন গ্রহণযোগ্য ও অংগ্রহণমূলক হবে। নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে। আওয়ামী লীগ সরকার শুধু রুটিন দায়িত্ব পালন করবে। নির্বাচনে অংশ নিয়ে দেখুন আপনাদের (বিএনপির) জনপ্রিয়তা কতটুকু আছে। সরকার পরিবর্তন চাইলে নির্বাচনে আসতে হবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশের মানুষ সরকারের পতন নয়, আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ বিএনপি নেতৃত্বের পতন চায়। বিএনপির কবে সম্মেলন হয়েছে ফখরুল সাহেবের কি মনে আছে?

আন্দোলনেও ব্যর্থ নির্বাচনেও ব্যর্থ বিএনপি নেতাদের টপ টু বটম অনতিবিলম্বে পদত্যাগ করা উচিত। সেটা সময়ের ব্যাপার কি না আমরা দেখতে চাই। তিনি বলেন, তারা নিজের ঘরে গণতন্ত্রের চর্চা করে না। আওয়ামী লীগে প্রতি তিন বছর পরপর সম্মেলন হয়, প্রত্যেক মাসে আমাদের সম্পাদকমন্ডলীর মিটিং হয়। প্রতি ছয় মাসে আমাদের জেলাগুলোকে নিয়ে বর্ধিত সভা হয়। এক বছরে আমাদের জাতীয় কমিটির সভা হয়। 

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে ওবায়দুল কাদের বলেন, রাষ্ট্রপতি নির্বাচনের বিষয়ে প্রধানমন্ত্রী নিজেই আলাপ আলোচনা করছেন। সামাজিক মাধ্যমে উল্টাপাল্টা তথ্যের বিষয়ে আমাদের কোনো মাথাব্যথা নেই। 

এর আগে তিনি সড়কে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের পরিচালনা পরিষদের ১৬তম সভায় সভাপতিত্ব করেন। 

নিউজনাউ/আরবি/২০২৩

X