alo
ঢাকা, রবিবার, অক্টোবর ২, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

ব্রাজিলকে হারিয়ে বিশ্বকাপের ফাইনালে জাপান

প্রকাশিত: ২৬ আগস্ট, ২০২২, ০৩:০৪ পিএম

ব্রাজিলকে হারিয়ে বিশ্বকাপের ফাইনালে জাপান
alo


নিউজনাউ ডেস্ক: অনূর্ধ্ব-২০ ফুটবল বিশ্বকাপের সেমিফাইনালে ব্রাজিল নারী ফুটবল দলকে হারিয়ে ফাইনালে পৌঁছেছে জাপানের মেয়েরা। জাপানি মেয়েদের বিপক্ষে ২-১ গোলে হেরে বিদায় নিয়েছে ব্রাজিল।

শুক্রবার সেমিফাইনালের ম্যাচে এস্তাদিও নাসিওনাল দে কোস্তারিকায় মুখোমুখি হয়েছিল দুই দল। ম্যাচের ৩০তম মিনিটে ইয়ুজুকি ইয়ামামোতোর গোলে এগিয়ে যায় বর্তমান চ্যাম্পিয়ন জাপান। প্রথমার্ধে আর কোন গোল না হওয়ায় ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় জাপানের মেয়েরা।

প্রথমার্ধে পিছিয়ে পড়লেও দ্বিতীয়ার্ধের শুরুর দিকে ম্যাচে ফিরে ব্রাজিল। ম্যাচের ৫৫তম মিনিটে মিরিয়াম ক্রিশ্চিনার গোলে সমতা ফিরে ব্রাজিল। ম্যাচে ফেরায় জমে উঠে খেলা, ব্রাজিলের পালে আশা জাগে ফাইনালে পা রাখার। তবে কাঙ্ক্ষিত গোলটি আর করতে পারেনি তারা।

সমতায় ফেরার ২৯ মিনিট পর ম্যাচের ৮৪তম মিনিটে ব্রাজিলের বুকে ছুরি বসিয়ে দেন মাইকা হামানো। বক্সের বাইরে থেকে সতীর্থের বাড়ানো বল দখলে নিয়ে দারুণ দক্ষতায় দলকে জয়সূচক গোল এনে দেন তিনি। শেষ দিকে আর কোন গোল না হওয়ায় ২-১ গোলের ব্যবধানের জয় নিয়ে ফাইনালে পা রাখে জাপানের মেয়েরা। নিজেদের ইতিহাসে চতুর্থবারের মতো তৃতীয় স্থান নির্ধারণীতে জায়গা হয় ব্রাজিলের।

বলের দখলে ছিল পিছিয়ে ছিল ব্রাজিল। তবে প্রতিপক্ষ গোলমুখে শটের দিক থেকে ব্রাজিলের আধিপত্যই ছিল বেশি। ব্রাজিলের ১৯ শটের ৬টি গেছে জাপান গোলমুখে। আর এর বিপরীতে জাপানের শট ছিল মোটে ৯টি, যার ৪টি ছিল প্রতিপক্ষ গোলমুখে।

নিউজনাউ/আরবি/২০২২

X