alo
ঢাকা, সোমবার, অক্টোবর ৩, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

বাংলা টাইগার্সের অধিনায়ক সাকিব, শুভেচ্ছা দূত শ্রীশান্ত

প্রকাশিত: ২৬ আগস্ট, ২০২২, ০৫:০২ পিএম

বাংলা টাইগার্সের অধিনায়ক সাকিব, শুভেচ্ছা দূত শ্রীশান্ত
alo

নিউজনাউ ডেস্ক: আবুধাবি টি-টেন লিগে বাংলা টাইগার্সের সাথে আইকন প্লেয়ার হিসেবে চুক্তিবদ্ধ হয়েছিলেন আগেই। এবার ঘোষণা এলো এই টুর্নামেন্টের আসন্ন মৌসুমে দলের অধিনায়িকের দায়িত্ব পালন করবেনও তিনি। 

ভারতের প্রাক্তন ফাস্ট বোলার এস শ্রীশান্তকে ব্রান্ড এম্বাসেডর বা শুভেচ্ছা দূত হিসেবে নিয়েছে বাংলাদেশী মালিকানাধীন এই দল। বাংলাদেশের সাবেক হার্ড হিটিং ব্যাটার আফতাব আহমেদ থাকবেন প্রধান কোচ এবং নাজমুল আবেদিন ফাহিম সহকারী কোচের দায়িত্বে থাকবেন।

সাকিবের সাথে অধিনায়কত্বে এ দলে দেখা যাবে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটার এভিন লুইস, নিউজিল্যান্ডের কলিন মুনরো, পাকিস্তানের ফাস্ট বোলার মোহাম্মদ আমির এবং শ্রীলঙ্কার পেসার মাথিশা পাথিরানাকেও ।

সম্প্রতি এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের অধিনায়কের দায়িত্ব পেয়েছিলেন সাকিব।

এর আগেও একবার এ টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন সাকিব। উদ্বোধনী সংস্করণে কেরালা নাইটসের হয়ে সেবার খেলেছিলেন পাঁচটি ম্যাচ।

 

এদিকে এই বছরের মার্চে ঘরোয়া ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা দেওয়ার পর শ্রীশান্তের জন্য এটিই হবে তার প্রথম টি-টেনে প্রথম কাজ।

বাংলা টাইগার্সের মালিক মোহাম্মদ ইয়াসিন চৌধুরী বলেন, ‘বাংলা টাইগারদের হয়ে সাকিবের খেলাটা আমাদের জন্য আনন্দের। সাকিব বাংলাদেশ ক্রিকেটেরই একজন দূত। প্রথম দিন থেকেই আমরা তাকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করতে আগ্রহী ছিলাম কিন্তু জাতীয় দলের ব্যস্ততার কারণে আমরা তাকে এতদিন পর্যন্ত দলে নিতে পারিনি। সে যেমন একজন গতিশীল খেলোয়াড ঠিক তেমনি দারুণ অধিনায়কও। নিঃসন্দেহে সে সামনে থেকে দলকে নেতৃত্ব দেবে।"

উল্লেখ্য, ফাফ ডু প্লেসিসের নেতৃত্বে টাইগাররা গত মৌসুমে গ্রুপ পর্বে তাদের দশটি ম্যাচের ছয়টি জিতে ছিল তৃতীয় স্থানে।

নিউজনাউ/একে/২০২২

X