alo
ঢাকা, রবিবার, অক্টোবর ২, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

এবার সাকিবের সহকারী আফিফ!

প্রকাশিত: ২৮ আগস্ট, ২০২২, ০৮:৪৭ এএম

এবার সাকিবের সহকারী আফিফ!
alo

নিউজনাউ ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতে চলতি এশিয়া কাপে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের সহ-অধিনায়কের দায়িত্ব পেয়েছেন অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব।



শনিবার (২৭ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অনেকদিন ধরেইই বাংলাদেশ দলে সহ-অধিনায়ক নেই। বোর্ডের পক্ষ থেকে ‘বিষয়টি বাধ্যতামূলক নয়’ বলা হচ্ছিল। তবে এশিয়া কাপে আফিফকে এ দায়িত্ব দিয়ে যেন চমক দেখালো বিসিবি।

এশিয়া কাপ টি-টোয়েন্টির আগে এই ফরম্যাটের অধিনায়ক পাল্টেছে বাংলাদেশ। সাকিব আল হাসানকে দেওয়া হয়েছে অধিনায়কত্ব। সাকিবকে অধিনায়ক এবং নুরুল হাসান সোহান ও লিটন দাসের মধ্যে একজনকে সহ-অধিনায়ক করা হবে- এমন গুঞ্জন শোনা যাচ্ছিল আগে। কিন্তু ইনজুরির কারণে লিটন-সোহান দুজনই খেলতে পারছেন না এশিয়া কাপ।

এদিকে তরুণ আফিফ হোসেন ধ্রুব আছেন দুর্দান্ত ফর্মে। দুই মিলিয়ে সহ-অধিনায়ক হিসেবে তাকেই বেছে নেওয়া হলো।

২২ বছর বয়সী ক্রিকেটার বাংলাদেশের হয়ে এরই মধ্যে ৪৭টি টি-টোয়েন্টি খেলে ফেলেছেন। যাতে ব্যাট হাতে ১৯.৩৮ গড় ও ১১৮.১০ স্ট্রাইকরেটে রান করেছেন ৬৯৮। পাশাপাশি ডানহাতি অফস্পিনে উইকেট নিয়েছেন ৮টি।

২০১৮ সালের ফেব্রুয়ারিতে অভিষেক হওয়া আফিফ এবারই প্রথম বড় কোনও দায়িত্ব পেলেন।

দুবাইয়ে শনিবার (২৭ আগস্ট) শ্রীলঙ্কা ও আফগানিস্তানের ম্যাচ দিয়ে শুরু হয়েছে টি-টোয়েন্টি সংস্করণের এশিয়া কাপ। আগামী মঙ্গলবার (৩০ আগস্ট) নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ খেলবে আফগানিস্তানের বিপক্ষে।


নিউজনাউ/একে/২০২২

X