alo
ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

শানাকাকে মাঠেই উত্তর দিতে চান মিরাজ

প্রকাশিত: ২৮ আগস্ট, ২০২২, ০৯:৩৬ পিএম

শানাকাকে মাঠেই উত্তর দিতে চান মিরাজ
alo

নিউজনাউ ডেস্কঃ শ্রীলঙ্কা অধিনায়ক দাসুন শানাকা আফগানিস্তানের কাছে হারার পর জানিয়েছিলেন, আফগানদের চেয়েও দুর্বল বাংলাদেশ। তবে সে কথার উত্তর মাঠেই দিতে চান বলে জানিয়েছেন বাংলাদেশ দলের অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। 

 

 

রোববার (২৮ সেপ্টেম্বর) দলগত অনুশীলনের আগে সংবাদ সম্মেলনে দলের প্রতিনিধি হয়ে আসেন মেহেদি হাসান মিরাজ। সেখানেই জানান, লঙ্কান অধিনায়কের বক্তব্য নিয়ে কোনো মন্তব্য করতে চান না তিনি।

মিরাজ বলেন, “মাঠে পরিচয় হবে কারা ভালো-কারা খারাপ। কারণ, যারা ভালো খেলবে দিনশেষে তারাই ম্যাচ জিতবে। কিন্তু আমি চাইনা যে এই দল ভালো-ওই দল খারাপ এমন মন্তব্য করতে চাই না। কিন্তু আমি যে জিনিসটা চিন্তা করছি বা আমি যেটা অনুসরণ করি আমরা ভালো ক্রিকেট খেলতে চাই। আমরা মাঠে প্রমাণ দিতে চাই।”

মাঠে দিনের খেলার উপরই নির্ভর করবে কে ভালো আর খারাপ। তাই নিজেদের আন্ডারডগ ভাবতে নারাজ মিরাজ। বরং, মাঠেই নিজেদের প্রমাণে মরিয়া থাকবেন বলে জানান তিনি।

তিনি বলেন, “আসলে ভালো-খারাপ, এটা কিন্তু মাঠে প্রমাণ হবে। দেখেন একটা দল যদি মাঠে খারাপ খেলে অবশ্যই ম্যাচ হেরে যায়। আবার খারাপ দল ভালো খেললে জিতে যায়। এটা কিন্তু এরকম না যে আমরা খারাপ বা ভালো!”

ভালো ক্রিকেট খেললে সবাই জানবে বলেও জানান মিরাজ।

“আমরা যদি ভালো ক্রিকেট খেলি, তাহলে সবাই অবশ্যই জানবে যে আমরা ভালো ক্রিকেট খেলছি। আমরা ভালো টিম। তাই আগে থেকে কিছু ধারণা না করে মাঠে ভালো খেলাটা গুরুত্বপূর্ণ।”

শারজাহতে জয়ের জন্য কি করতে হবে তাও আগে থেকেই জানিয়ে দিয়েছেন এই অলরাউন্ডার। ব্যাটিং ভালো করলে দুই দলের জন্যই ম্যাচ জয়ের সমান সুযোগ থাকবে বলেও জানান।

মিরাজের মতে, “শারজাহতে যদি আমরা ভালো ব্যাটিং করি, তাহলে আমাদের ফেভারে আসবে। ওরা ভালো ব্যাটিং করলে ওদের ফেভারে যাবে। এখানে ব্যাটিংটা খুব গুরুত্বপূর্ণ। ব্যাটিং যারা ভালো করবে তাদের জন্য সুবিধা বেশি থাকবে।”

নিউজনাউ/একে/২০২২

X