alo
ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
প্রতিশোধের আগুন জ্বলে দ্বিগুণ

বিশ্বকাপ জিতলো স্পেন

প্রকাশিত: ২৯ আগস্ট, ২০২২, ১১:৪২ এএম

বিশ্বকাপ জিতলো স্পেন
alo

 


নিউজনাউ ডেস্ক: জাপানের সামনে সুযোগ ছিল টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ জেতার। অন্যদিকে প্রতিশোধের মিশনে নেমেছিল স্পেন। কথায় বলে, প্রতিশোধের আগুন জ্বলে দ্বিগুণ। সেই আগুনেই পুড়ে ছাই হলো জাপানের মেয়েরা। তাদের বিপক্ষে প্রতিশোধ নিয়েই অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপের শিরোপা জিতলো স্পেন।

সোমবার সকালে কোস্টারিকার ন্যাশনাল স্টেডিয়ামে হওয়া ম্যাচটিতে জাপানকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে স্পেন। অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপের গত আসরে স্পেনকে ঠিক ৩-১ গোলে হারিয়েই চ্যাম্পিয়ন হয়েছিল জাপান। এবার তাদেরকে একই ব্যবধানে হারিয়ে নিজেদের প্রথম শিরোপা জিতলো স্পেন।

কোস্টারিকার ন্যাশনাল স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধেই ফল প্রায় নিশ্চিত করে ফেলেছিল স্পেন। ম্যাচের ১২ মিনিটের মাথায় প্রথম গোল করেন ইমা গাবারো। চলতি বিশ্বকাপে সবমিলিয়ে ৮ গোল নিয়ে তিনিই সর্বোচ্চ গোলদাতা। এই টুর্নামেন্টের এক আসরে ইমার চেয়ে বেশি গোল করতে পেরেছেন মাত্র তিনজন ফুটবলার।

ইমার গোলে লিড নেওয়ার পর ২২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সালমা পারাল্লুয়েলো। মিনিট পাঁচেক পর পেনাল্টি থেকে সালমার দ্বিতীয় গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় স্পেন। ম্যাচ মূলত তখনই শেষ হয়ে যায়। মাত্র ২৭ মিনিটেই তিন গোল করে নিজেদের শক্ত অবস্থান জানান দেয় স্পেন।

দ্বিতীয়ার্ধে ফিরে মাত্র দুই মিনিটের মধ্যেই অবশ্য একটি গোল শোধ করে জাপান। ম্যাচের ৪৭ মিনিটে সাজু আমানোর গোলটি শুধু পরাজয়ের ব্যবধানই কমিয়েছে। পুরো ম্যাচে গোলের জন্য ১৫টি শট করে এই এক গোলের বেশি আর করতে পারেনি জাপান। ফলে রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হলো তাদের।


নিউজনাউ/এবি/২০২২

X