alo
ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

শুরুতেই চার উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

প্রকাশিত: ৩০ আগস্ট, ২০২২, ০৮:৪১ পিএম

শুরুতেই চার উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ
alo


নিউজনাউ ডেস্ক:  আফগান স্পিনার মুজিব-উর-রহমানের ঘূর্ণিতে মাত্র ২৪ রানে ৩ উইকেট হারালো বাংলাদেশ। মুজিবের দুর্ধর্ষ বোলিংয়ে ওপেনার নাঈম শেখ এবং সাকিব আল হাসান ফিরেছেন বোল্ড হয়ে, আর লেগ বিফোরের ফাঁদে পড়ে উইকেট খুইয়েছেন অন্য ওপেনার এনামুল হক বিজয়। মুজিবের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরেছেন সাকিবও। এরপর রশিদ খান তুলে নিয়েছেন মুশফিককে। 

বাংলাদেশ ৭ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩১ রানে ব্যাট করছে। ক্রিজে আছেন আফিফ হোসেন ও মাহমুদউল্লাহ। 

ওপেনার নাঈম শেখের কাছে বাংলাদেশ দলের নতুন টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরণ শ্রীরামের চাওয়াটা পরিস্কার ছিল, 'বল দেখো আর মারো।' ইনিংসের প্রথম ওভারে একবার ফজলহক ফারুকিকে সীমানাছাড়া করে ভালো কিছুরই ইঙ্গিত দিয়েছিলেন এই তরুণ ওপেনার। তবে ইনিংসের দ্বিতীয় ওভারে মুজিব বোলিংয়ে আসতেই ঘটে ছন্দপতন। তার ক্যারম বল বুঝতে না পেরে লাইন মিস করে বোল্ড হন নাঈম (৮ বলে ৬)।

মুজিবের পরের ওভারের শেষ বলে আড়াআড়ি ব্যাটে খেলতে গিয়ে ব্যাটের সঙ্গে বলের সংযোগ ঘটাতে ব্যর্থ হন বিজয়, বল গিয়ে আঘাত হানে পায়ে। রিভিউ নিয়ে বিজয়ের ধীরগতির ইনিংসের সমাপ্তি নিশ্চিত করে আফগানিস্তান। সাজঘরে ফেরার আগে ১৪ বলে মোটে ৫ রান করেছেন তিনি।

মুজিবের বলে সাকিব বোল্ড হয়েছেন ১১ করে। মুশি ফিরেছেন ১ রান করে। 

বাংলাদেশ একাদশ: নাঈম শেখ, এনামুল হক, সাকিব আল হাসান, আফিফ হোসেন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, শেখ মেহেদি, সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ: হজরতুল্লাহ জাজাই, রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, নাজিবুল্লাহ জাদরান, করিম জানাত, মোহাম্মদ নবী, রশিদ খান, আজমাতুল্লাহ ওমারজাই, নাবিন উল হক, মুজিব উর রহমান, ফজল হক ফারুকি।

নিউজনাউ/আরবি/২০২২

X