alo
ঢাকা, রবিবার, অক্টোবর ২, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

ব্যাটিং ব্যর্থতায় ১২৭ রানে আটকা বাংলাদেশ

প্রকাশিত: ৩০ আগস্ট, ২০২২, ০৯:৫৬ পিএম

ব্যাটিং ব্যর্থতায় ১২৭ রানে আটকা বাংলাদেশ
alo


নিউজনাউ ডেস্ক: আফগানিস্তানের বিপক্ষে এশিয়া কাপে টপ অর্ডারের চূড়ান্ত ব্যাটিং ব্যর্থতায় ও মিডল অর্ডারে মোসাদ্দেক হোসেনের ব্যাটে ৭ উইকেটে ১২৭ রানের পুঁজি পেয়েছে বাংলাদেশ। 

ব্যাটিং উইকেটের সুবিধা নিতে শুরুতে ব্যাটিং নেন টাইগার অধিনায়ক সাকিব। ওপেনার নাঈম ও বিজয় ওই সুবিধা করতে পারেননি। মুজিব উরের বলে নাঈম ৮ বলে ৬ এবং বিজয় ১৪ বলে ৫ করে আউট হন। 

হাত খুলতেই আউট হন তিনে নামা সাকিব। তিনি মুজিব উরের বলে ৯ বলে দুই চারে ১১ রান বোল্ড হন। দলের বিপর্যয়ে চারে ক্রিজে আসেন মুশফিক। কিন্তু তিনিও সুবিধা করতে পারেননি। ফিরে যান ১ রান করে। বাংলাদেশ ২৮ রানে হারায় টপি-মিডলের ৪ উইকেট।

পাঁচে নামা আফিফ হোসেন ও মাহমুদউল্লাহ ২৫ রানের ছোট্ট একটা জুটি দিয়ে বিপর্যয়ে সামান্য প্রলেপ দেন। আফিফ ১৫ বলে ১২ রান করে রশিদ খানের বলে ফিরলে ওই জুটি ভাঙে। এরপর মোসাদ্দেককে নিয়ে কচ্চপ গতির ব্যাটিং করে মাহমুদউল্লাহ ৩৬ রান যোগ করেন। 

রশিদ খানের বলে সাবেক টি-২০ অধিনায়ক মাহমুদউল্লাহ ক্যাচ দেওয়ার আগে ২৭ বলে এক চারে করেন ২৫ রান। শেখ মেহেদি শেষ ওভারে রান আউট হওয়ার আগে করেন ১২ বলে ১৪ রান। হার্ড হিটিং করতে পারেন বলা হলেও স্লগে সুবিধা করতে পারেননি তিনি। দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন মোসাদ্দেক। তিনি ৩১ বলে তিনটি চার ও এক ছক্কায় ওই রান তোলেন। 

আফগানিস্তানের হয়ে মুজিব উর ৪ ওভারে মাত্র ১৬ রান দিয়ে নেন ৩ উইকেট। রশিদ খান ৪ ওভারে ২২ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন। টিম সাউদিকে হটিয়ে টি-২০’র দ্বিতীয় সর্বোচ্চ উইকেন টেকার হন। উইকেট না পেলেও ফজল হক ফারুকি ৪ ওভারে মাত্র ২৫ রান খরচ করেন।

নিউজনাউ/আরবি/২০২২

X