alo
ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

'শ্রীলংকার সাকিব-মুস্তাফিজ মানেরও কোনো বোলার নাই'

প্রকাশিত: ৩১ আগস্ট, ২০২২, ১০:৫১ পিএম

'শ্রীলংকার সাকিব-মুস্তাফিজ মানেরও কোনো বোলার নাই'
alo

নিউজনাউ ডেস্কঃ কথার লড়াইটা যেন ভালোই জমেছে এবারের এশিয়া কাপে। আফগানিস্তানের বিপক্ষে হারের পর বাংলাদেশের বোলিং নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছিলেন শ্রীলংকা অধিনায়ক দাসুন শানাকা। এবার মুখোমুখি হওয়ার আগে লঙ্কান অধিনায়কের সেই মন্তব্যের পাল্টা জবাব দিলেন বাংলাদেশের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ। তার মতে, শ্রীলঙ্কা দলে তেমন কোনো ভালো মানের বোলার নেই একজনও।

উদ্বোধনী ম‍্যাচে ৮ উইকেটের হার দিয়ে এশিয়া কাপ শুরু করে শ্রীলঙ্কা। ম‍্যাচের পর সংবাদ সম্মেলনে অধিনায়ক শানাকা বলেন, “বাংলাদেশের বোলিং আক্রমণে, আমরা জানি যে, (মুস্তাফিজুর রহমান) ফিজ খুব ভালো একজন বোলার। সাকিব (আল হাসান) বিশ্বমানের। এর বাইরে তাদের দলে বিশ্বমানের কোনো বোলার নেই। আফগানিস্তানের তুলনায় বাংলাদেশ ম‍্যাচ অনেক বেশি সহজ হবে।”

পরদিন শ্রীলঙ্কার সহকারী কোচ নাভিদ নওয়াজ বলেন, অধিনায়কের এই মন্তব‍্যের সঙ্গে একমত নন তিনি।

আগামীকাল বৃহস্পতিবার (৩১ সেপ্টেম্বর) 'বি' গ্রুপের ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে খেলা শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়। আজ অনুশীলনে নামার আগে সংবাদ সম্মেলনে খালেদ মাহমুদ সুজনের কাছে ছুটে গেল শানাকার সেই মন্তব্য প্রসঙ্গে প্রশ্ন। সেখানেই শানাকার মন্তব‍্যের পাল্টা জবাব দেন মাহমুদ।

"আমি জানি না শানাকা কেন এমন বলেছে। আমি শুনেছি যে সে বলেছে, বাংলাদেশের সাকিব ও মোস্তাফিজ বাদে বোলার নাই। আমি তো শ্রীলঙ্কার কোনো বোলারই দেখি না। আমাদের অন্তত দুজন আছে। তাদের সাকিব ও মোস্তাফিজের মানেরও কোনো বোলার নাই।"

চোট জর্জর শ্রীলঙ্কা এশিয়া কাপে খেলছে নতুন চেহারার পেস আক্রমণ নিয়ে। প্রথম ম‍্যাচে অভিষেক হয়েছে দুই পেসার দিলশান মাদুশানকা ও মাহিশা পাথিরানার। তবে দলটিতে ভানিন্দু হাসারাঙ্গার মতো লেগ স্পিনার এবং মাহিশ থিকসানার মতো রহস‍্য স্পিনার আছেন।

আইপিএলের গত আসরে রয়‍্যাল চ‍্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে ১৬ ম‍্যাচে ২৬ উইকেট নেন হাসারাঙ্গা। চেন্নাই সুপার কিংসের হয়ে ৯ ম‍্যাচে ১২ উইকেটে পান থিকসানা। বাংলাদেশের সুপার ফোরে যাওয়ার পথে সবচেয়ে বড় হুমকি হতে পারেন তারা।

শানাকা ও মাহমুদ- কারও ভাবনার সঙ্গেই একমত নন পিয়াল বিজেতুঙ্গে। সংবাদ সম্মলনে শ্রীলঙ্কার স্পিন বোলিং কোচ বললেন, স্রেফ পরিসংখ্যান দেখে কোনো বোলারকে বিচার করা উচিত করা উচিত নয়।

“এই সব মন্তব‍্য আমার জানা নেই। প্রতিটি দলেই মানসম্পন্ন বোলার আছে। নয়তো তারা এখানে থাকত না। আমি জানি না, কে এটা বলেছে, আমি এটা বিশ্বাস করি না।”

শানাকার মন্তব্যের জবাবে এর আগে বাংলাদেশি অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ বলেছিলেন, কে ভালো কে খারাপ প্রমাণ হবে মাঠেই, ‘ভালো বা খারাপ, এটা কিন্তু মাঠে প্রমাণ হবে। দেখুন, একটা ভালো দল মাঠে খারাপ খেললে অবশ্যই ম্যাচ হেরে যায়, আবার খারাপ দল ভালো খেললে জিতে যায়। মাঠে পরিচয় হবে কারা ভালো, কারা খারাপ। যারা ভালো খেলবে, দিনশেষে তারাই ম্যাচ জিতবে।'

নিউজনাউ/একে/২০২২


 

X