alo
ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

সুজনের ফিরতি খোঁচায় ক্ষুব্ধ লঙ্কান কোচ

প্রকাশিত: ০১ সেপ্টেম্বর, ২০২২, ১১:২০ এএম

সুজনের ফিরতি খোঁচায় ক্ষুব্ধ লঙ্কান কোচ
alo

নিউজনাউ ডেস্ক: এশিয়া কাপে বাঁচা-মরার লড়াইয়ে আজ মাঠে নামবে শ্রীলঙ্কা ও বাংলাদেশ। যদিও ব্যাট-বলের লড়াই শুরুর আগে কথার লড়াইয়ে বেশ এগিয়ে দুই দলই। এর আগে গ্রুপ পর্বে দুই দলই নিজেদের প্রথম ম্যাচ হেরেছে আফগানিস্তানের কাছে। তাই দুই দলের জন্যই এ ম্যাচটি অঘোষিত ফাইনাল।

মাঠের লড়াই আজ হলেও প্রথমে কথার লড়াইয়ের শুরুটা করেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। সংবাদ সম্মেলনে বলেছিলেন, মুস্তাফিজ এবং সাকিব বিশ্বমানের বোলার। এই দুইজন ছাড়া বাংলাদেশ দলে নাকি বিশ্বমানের কোনো বোলার নেই। সঙ্গে যোগ করেছিলেন, আফগানিস্তানের থেকেও বাংলাদেশ তার কাছে প্রতিপক্ষ হিসেবে সহজ।

শানাকার সেই চাঁছাছোলা মন্তব্যের পরদিনই সে কথার জবাব দেন মেহেদী মিরাজ। তিনি জানান মাঠেই প্রমাণ হবে সব। তব এরপরও থামেনি দুই দলের কথার লড়াই। বুধবার (৩১ আগস্ট) সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন শানাকাকে পাল্টা আক্রমণ করে বলেছেন সাকিব-মুস্তাফিজের মত বোলারও শ্রীলঙ্কার নেই।

তিনি বলেন, ‘আমি জানি না শানাকা কেন এমন বলেছে। আমি শুনেছি যে সে বলেছে, বাংলাদেশের সাকিব ও মুস্তাফিজ বাদে বোলার নাই। আমি তো শ্রীলঙ্কার কোনো বোলারই দেখি না। আমাদের অন্তত দুজন আছে। তাদের সাকিব-মুস্তাফিজের মানেরও কোনো বোলার নাই।’

সুজনের এমন মন্তব্যে চটেছেন শ্রীলঙ্কা দলের স্পিন বোলিং কোচ পিয়াল বিজেতুঙ্গা। সুজনের মন্তব্যকে অযৌক্তিক দাবি করে লঙ্কান কোচ। তার ভাষ্য, ‘আমি এই মন্তব্য জানতাম না। শুধু পরিসংখ্যান দিয়ে কোয়ালিটি বোলার বিবেচনা করা যায় না। প্রতিটি দলেরই মানসম্পন্ন বোলার আছে, না হলে তারা এখানে থাকতো না। আমি জানি না এটা কে বলেছে, আমি এটা বিশ্বাস করি না।’

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় রাত ৮টায় দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে বাঁচামরার লড়াইয়ে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।

নিউজনাউ/এবি/২০২২

X