alo
ঢাকা, রবিবার, অক্টোবর ২, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

পিএসজি-জুভেন্টাসসহ আট ক্লাবকে জরিমানা করলো উয়েফা

প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর, ২০২২, ০৯:২২ এএম

পিএসজি-জুভেন্টাসসহ আট ক্লাবকে জরিমানা করলো উয়েফা
alo


নিউজনাউ ডেস্ক: পিএসজি-জুভেন্টাসসহ ৮ ক্লাবকে ১৭২ মিলিয়ন ইউরো জরিমানা করলো উয়েফা। ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের নিয়ম না মানায় এ জরিমানা করা হয়েছে বলে জানিয়েছে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা।

তবে, জরিমানার সব অর্থ একসঙ্গে দিতে হবে না ক্লাবগুলোকে। আপাতত জরিমানার ১৫ শতাংশ অর্থাৎ ২৬ মিলিয়ন ইউরো দিতে হবে সবাইকে। যার মধ্যে ১০ মিলিয়ন ইউরো একাই দিতে হবে পিএসজিকে। আর সাড়ে তিন মিলিয়ন ইউরো পড়েছে তুরিনের ওল্ড লেডিদের ভাগ্যে। তবে, নগদ অর্থ না দিতে পারলে, উয়েফার যে কোনো টুর্নামেন্টের লভ্যাংশ থেকেও টাকা কাটিয়ে দেয়া যাবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। বাকি ৮৫ শতাংশ অর্থ নিয়ে এখনই চিন্তা করতে হবে না তাদের। 

এদিকে এ অনিয়মের তদন্তে বার্সেলোনা এবং ম্যানচেস্টার সিটির নাম থাকলেও তাদের বিরুদ্ধে কোনো প্রমাণ পাওয়া যায়নি বলে জানিয়েছে তারা। তবে এখনই অভিযোগ থেকে মুক্তি পাচ্ছে না ক্লাব দুটো। বার্সা-সিটিসহ আরও ১৯টি ক্লাবের আর্থিক লেনদেন এবং পরিচালনা পরিষদের ওপর নজরদারি রাখা হবে বলে জানানো হয়েছে।

এই জরিমানা প্রযোজ্য হচ্ছে ২০২১-২২ মৌসুমে উয়েফার ক্লাব প্রতিযোগিতায় খেলা দলগুলোর ওপর। ২০১৮, ২০১৯, ২০২০, ২০২১ ও ২০২২-এই অর্থ বছরগুলোর ওপর পর্যালোচনা করে এ সিদ্ধান্ত নিয়েছে উয়েফা।

পিএসজি ও জুভেন্টাস ছাড়াও জরিমানা দিতে হবে এসি মিলান, ইন্টার মিলান, রোমা, বেসিকতাস, অলিম্পিক মার্সেই এবং মোনাকোকেও। নিয়ম না মানলে সব মিলিয়ে তাদের ১৭ কোটি ২০ লাখ ইউরো পরিশোধ করতে হতে পারে।

নিউজনাউ/আরবি/২০২২

X