alo
ঢাকা, মঙ্গলবার, নভেম্বর ২৯, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

এশিয়া কাপের দল ঘোষণা করলো বাংলাদেশ

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর, ২০২২, ০৮:৩১ এএম

এশিয়া কাপের দল ঘোষণা করলো বাংলাদেশ
alo


নিউজনাউ ডেস্ক: আগামী ১ অক্টোবর থেকে অনুষ্টিত হতে যাওয়া নারী এশিয়া কাপের ১৫ সদস্যের দল ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এ ছাড়া স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে চার ক্রিকেটারকে। এবারের আসরটির আয়োজক বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। পুরো টুর্নামেন্টেই হবে সিলেটে। 

এবারের আসরে খেলবে ৭টি দল। রাউন্ড রবিন পদ্ধতিতে প্রতিটি দল ৬টি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। সেখান থেকে টেবিলের শীর্ষ ৪টি দল খেলবে সেমিফাইনাল। সেমিফাইনাল হবে ১৩ অক্টোবর। শিরোপা নির্ধারণী ম্যাচ হবে ১৫ অক্টোবর। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ উদ্বোধনী দিনে সকাল ৯টায় মাঠে নামবে। প্রতিপক্ষ থাইল্যান্ড। মোট ২৪ ম্যাচের ৯টি হবে সিলেটের আউটার ক্রিকেট স্টেডিয়ামে। বাকি ১৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিসিবি দল ঘোষণা করেছে। আরব আমিরাতে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে খেলতে গিয়ে অনুশীলনে চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন জাহানারা। তার সঙ্গে ফিরেছেন ফারজানা আক্তার পিংকিও। কোভিডে আক্রান্ত হওয়ায় তিনিও খেলতে পারেননি বিশ্বকাপ বাছাই পর্বে। তাদের ছাড়াই অবশ্য আসরে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপ নিশ্চিত করে বাংলাদেশের মেয়েরা। এ দুই তারকার স্থলাভিষিক্ত হওয়া ফারিহা আক্তার তৃষ্ণা ও সোহেলী আক্তারও আছেন স্কোয়াডে।

বিশ্বকাপ বাছাই পর্বের স্কোয়াড থেকে বাদ পড়েছেন মারুফা আক্তার। কোনও ম্যাচ না খেলেই বাদ পড়েছেন এ পেসার। এছাড়া বাদ পড়েছেন শারমিন আক্তার সুপ্তাও। বাদ পড়লেও মারুফা ও সুপ্তাকে রাখা হয়েছে স্ট্যান্ডবাই হিসেবে। তাদের সঙ্গে এ তালিকায় রয়েছেন নুজহাত তাসনিয়া ও রাবেয়া খান। 

স্বাগতিক বাংলাদেশসহ টুর্নামেন্টে অংশ নেবে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, মালয়েশিয়া ও সংযুক্ত আরব আমিরাত।

এশিয়া কাপে বাংলাদেশ দল: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), শামীমা সুলতানা, ফারাজানা আক্তার পিংকি, রুমানা আহমেদ, রিতু মনি, লতা মণ্ডল, সালমা খাতুন, সাবানা মুসতারি, নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, জাহানারা আলম, ফাহিমা খাতুন, সানজিদা আক্তার মেঘলা, ফারিহা ইসলাম তৃষ্ণা ও সোহেলি আক্তার।

স্ট্যান্ডবাই: মারুফা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, নুজহাত তাসনিয়া ও রাবেয়া খান।

নিউজনাউ/আরবি/২০২২

X