alo
ঢাকা, রবিবার, নভেম্বর ২৭, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

মেসির জোড়া গোলো দাপুটে জয় আর্জেন্টিনার

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর, ২০২২, ১১:১৭ এএম

মেসির জোড়া গোলো দাপুটে জয় আর্জেন্টিনার
alo


নিউজনাউ ডেস্ক: লিওনেল মেসির শেষ চার মিনিটের গোলে জ্যামাইকাকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে যুক্তরাষ্ট্র সফর শেষ করলো আর্জেন্টিনা। এই জয়ে টানা ৩৫ ম্যাচে অপরাজিত রইল দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

মেসিবিহীন আর্জেন্টিনাকে পেয়ে শুরু থেকে চেপে ধরার চেষ্টা করে জ্যামাইকা। তবে সুযোগ বের করে একের পর এক আক্রমণ চালায় আর্জেন্টিনা। পঞ্চম মিনিটে গিদো রদ্রিগেসের শট কোনোমতে ফিরিয়ে দেন জ্যামাইকা গোলরক্ষক। সফল হতেও খুব বেশি সময় নেয়নি দুই বারের বিশ্বচ্যাম্পিয়নরা। ম্যাচের ১৩ মিনিটেই লিড তুলে নেয় তারা। লাউতারো মার্টিনেজের অ্যাসিস্টে দলকে এগিয়ে দেন আলভারেজ।

শুরুতে এগিয়ে যাওয়ার পর আর গোলের দেখা পাচ্ছিল না আর্জেন্টিনা। ম্যাচের প্রথমার্ধে হয়নি আর কোনো গোল।

দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি পরিবর্তন আনেন স্ক্যালোনি। ৫৬ মিনিটে মার্টিনেজকে তুলে নামানো হয় লিওনেল মেসিকে। এরপরই যেন ধীরে ধীরে বদলে যেতে থাকে আর্জেন্টিনার খেলা। আসল জাদুর দেখা মেলে ৮৬তম মিনিটে এসে। ডি-বক্সের বাইরে থেকে  দুর্দান্ত ফিনিশিংয়ে জ্যামাইকান গোলরক্ষককে পরাস্ত করেন মেসি। এর তিন মিনিট পরই নিজের দ্বিতীয় গোলের দেখা পান মেসি। এবার তিনি বল জালে জড়ান ফ্রি কিক থেকে। শেষ পর্যন্ত তার জোড়া গোলে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে আর্জেন্টিনা।  এই দুই গোলে আর্জেন্টিনার জার্সিতে ৯০ গোলের মাইলফলকও স্পর্শ করেছেন মেসি। টানা দুই ম্যাচে করলেন জোড়া গোল। এর আগে হন্ডুরাসের বিপক্ষে ম্যাচেও করেছিলেন দুই গোল।

এছাড়া এই ম্যাচ শেষে দেশের হয়ে আর্জেন্টিনা অধিনায়কের গোল হলো ৯০টি। মোখতার দাহারিকে (৮৯) ছাড়িয়ে গেলেন মেসি। আন্তর্জাতিক ফুটবলে তার চেয়ে বেশি গোল আছে কেবল এখন আলি দাইয়ি (১০৯) ও ক্রিশ্চিয়ানো রোনালদোর (১১৭)।

নিউজনাউ/আরবি/২০২২

X