alo
ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ৯, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

শনিবার শুরু বাংলাদেশের এশিয়া কাপ ধরে রাখার লড়াই

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর, ২০২২, ০৯:১০ পিএম

শনিবার শুরু বাংলাদেশের এশিয়া কাপ ধরে রাখার লড়াই
alo

নিউজনাউ ডেস্কঃ নারী এশিয়া কাপের প্রথম ছয় আসরে টানা চ্যাম্পিয়ন ভারত। ২০১৮ সালে মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত সপ্তম আসরে শক্তিশালী সে ভারতকে হারিয়ে টুর্নামেন্টের দ্বিতীয় দল হিসেবে প্রথম ট্রফি জয়ের স্বাদ পায় বাংলাদেশ। 

 

টুর্নামেন্টের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশই অষ্টম আসরের আয়োজক।

শনিবার (১ অক্টোবর) সকাল ৯টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ-থাইল্যান্ড ম্যাচের মধ্য দিয়ে আসরের পর্দা উঠবে। 

টুর্নামেন্ট শুরুর ঠিক আগের দিন শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সিলেটে সংবাদ সম্মেলনে বাংলাদেশ নারী দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি নিজের দলের লক্ষ্য নিয়ে কথা বলেন। 

তিনি বলেন, নিজের ঘরে আমরা ওভাবে চ্যালেঞ্জ মনে করছি না। কারণ আমাদের লক্ষ্য হচ্ছে ম্যাচ বাই ম্যাচ খেলা, অন্য দলের শক্তি আমরা দেখছি না। আমরা আমাদের ক্রিকেটটাই খেলতে চাই।

জ্যোতি আরও বলেন, ভালো খেলার সময় কিন্তু এখন শেষ। যেহেতু ট্রফি আমাদের ছিল, চেষ্টা করব ট্রফিটা যেন আমাদেরই থাকে এবং ভালো ক্রিকেট কিন্তু আমরা ইতোমধ্যেই খেলছি। ভালো ক্রিকেট খেললে ট্রফি আমাদের ঘরে আসবে। সব মিলিয়ে লক্ষ্য ভালো ক্রিকেট খেলার এবং ট্রফি ধরে রাখার।

নিগার বলেন, সব দলই কিন্তু উন্নতি করেছে। আমরাও উন্নতি করেছি, তাই সবক্ষেত্রেই দিক বিবেচনা করা যায়। হয়ত এখন প্রত্যেকটা দলের শক্তি অনেক বেড়ে গেছে, স্টিল আমরাও ইমপ্রুভ করেছি। আমরা আমাদের ক্রিকেটটা খেলতে চাই এবং আমরা আমাদের পরিকল্পনা মতো এগোতে চাই।

এবারের আসরে ৭টি দল অংশ নেবে। স্বাগতিক বাংলাদেশ ছাড়াও অংশ নেবে- ভারত, পাকিস্তান, শ্রীলংকা, থাইল্যান্ড, মালয়েশিয়া ও আরব আমিরাত।

সংযুক্ত আরব আমিরাত এই প্রথমবার মেয়েদের এশিয়া কাপের যোগ্যতা অর্জন করেছে।

প্রতিটি দল গ্রুপপর্বে মোট ৬টি করে ম্যাচ খেলবে। পয়েন্ট টেবিলের প্রথম চারটি দল সেমিফাইনালের যোগ্যতা অর্জন করবে।

১৫ দিনের খেলায় ম্যাচ হবে ২৪টি। সকালের ম্যাচ শুরু হবে সকাল ৯টায়। দিনের দ্বিতীয় ম্যাচ শুরু হবে দুপুর ১টা ৩০ মিনিটে। 

টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ১৫ অক্টোবর।

নিউজনাউ/একে/২০২২

X