alo
ঢাকা, সোমবার, ডিসেম্বর ৫, ২০২২ খ্রিস্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
এশিয়া কাপ

থাইল্যান্ডকে উড়িয়ে জয় দিয়ে শুরু বাংলাদেশের

প্রকাশিত: ০১ অক্টোবর, ২০২২, ১১:৩০ এএম

থাইল্যান্ডকে উড়িয়ে জয় দিয়ে শুরু বাংলাদেশের
alo


নিউজনাউ ডেস্ক: বিশ্বকাপের বাছাইপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী ক্রিকেট দল মাঠের পারফর্ম্যান্সে যেন তার প্রমাণই দিলো। জয়ের সেই ধারাবাহিকতা অব্যাহত রইল এশিয়া কাপের শুরুতেও।

থাইল্যান্ডের বিপক্ষে ৯ উইকেটের বড় জয় দিয়ে এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জনের লড়াই শুরু করলেন জাহানারা-সালমারা।

থাইল্যান্ডের দেয়া ৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫৪ বল ও ৯ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নেমে টাইগ্রেস বোলারদের চেপে ধরা বোলিংয়ে শুরু থেকেই চাপে পড়ে থাইল্যান্ড।

১৬ রান তুলতেই তারা হারায় দুই টপ অর্ডারকে। ওপেনার নান্নাপাত মেঘলার শিকার হয়ে মাঠ ছাড়েন ৮ রান করে। আর অধিনায়ক নরেমল চাইওয়াইয়ের ব্যাট থেকে আসে ২ রান।

এরপর নাত্থাকান চানথাম ও ফান্নিতা মায়ার জুটিতে ভর করে কিছুটা হলেও ট্র্যাকে ফেরার চেষ্টা চালায় থাইল্যান্ড, কিন্তু দলীয় ৫৪ রানে মায়া ও ৫৯ রানে চানথামের বিদায়ের পর তাসের ঘরের মতো ভেঙে পড়ে থাইল্যান্ডের ব্যাটিং লাইনআপ।

মায়া ও চানথামের বিদায়ের পর কেবল তিপোচ ও রজনানের পক্ষে সম্ভব হয় দুই অঙ্কের রান ছোঁয়া। বাকিদের মাঠ ছাড়তে হয় এক অঙ্কে আটকে থেকেই।

শেষ পর্যন্ত টাইগ্রেস বোলারদের দাপুটে বোলিংয়ে সবগুলো উইকেট হারিয়ে ৮২ রানের পুঁজি নিয়ে মাঠ ছাড়ে থাইল্যান্ড।

বাংলাদেশের হয়ে তিনটি উইকেট নেন রুমানা আহমেদ। দুটি করে উইকেট নেন নাহিদা আক্তার, সানজিদা আক্তার ও সোহেলি আক্তার। একটি উইকেট যায় সালমা খাতুনের ঝুলিতে।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ৬৯ রানে ১ রানের জন্য অর্ধশতক হাতছাড়া হওয়ার আক্ষেপ নিয়ে শামিমা সুলতানা মাঠ ছাড়েন। বাকি কাজটা সেরে আসেন ফারজানা হক ও নিগার সুলতানা জ্যোতি। দলকে ৯ উইকেটের বড় জয় এনে দিয়ে মাঠ ছাড়েন এ দুই ব্যাটার।

নিউজনাউ/আরবি/২০২২

X