alo
ঢাকা, সোমবার, ডিসেম্বর ৫, ২০২২ খ্রিস্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

হালান্ড-ফোডেনের গোলবন্যায় ভেসে গেলো ম্যানইউ

প্রকাশিত: ০২ অক্টোবর, ২০২২, ০৯:৫২ পিএম

হালান্ড-ফোডেনের গোলবন্যায় ভেসে গেলো ম্যানইউ
alo

 

নিউজনাউ ডেস্ক: টানা চার ম্যাচে জয় পাওয়া ম্যানচেস্টার ইউনাইটেডকে ম্যাচে কোনো নো সুযোগই দিল না ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। অষ্টম মিনিটে প্রথম পেরেকটা ঠোকেন ফিল ফোডেন। ৩৪ মিনিটে দ্বিতীয় গোল করে সফরকারীদের আত্মবিশ্বাসই গুড়িয়ে দেন আর্লিং হালান্ড। দুই গোলে পিছিয়ে গিয়ে আর ম্যাচে ফিরতেই পারেনি এরিক টেন হাগের শিষ্যরা। অন্যদিকে সফরকারীদের জালে একের পর এক বল উল্লাসে মেতেছে পেপ গার্দ্দিওলার শিষ্যরা।

ইতিহাদ স্টেডিয়ামে রোববার ম্যানচেস্টার ইউনাইটেডকে ৬-৩ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। ম্যানচেস্টার ডার্বিতে হ্যাট্ট্রিক করেছেন সিটির দুই ফরোয়ার্ড, আর্লিং হালান্ড আর ফিল ফোডেন। 

ঘরের মাঠে শুরু থেকেই ইউনাইটেডের রক্ষণকে চেপে ধরেন সিটি ফরোয়ার্ডরা। বার্নার্ডো সিলভার পাস থেকে স্বাগতিকদের লিড এনে দেন ফিল ফোডেন। এগিয়ে গিয়েও আক্রমণের ধার কমেনি সিটিজেনদের। ৩৪ মিনিটে লিড দ্বিগুণ করেন হালান্ড। সে গোলের রেশ না  কাটতেই তিন মিনিট পর আবারও ইউনাইটেডের জালে বল জড়ান নরওয়েজীয়ান ফরোয়ার্ড।

৩ গোলে পিছিয়ে যাওয়ার পরেও প্রথমার্ধে আক্রমণেই উঠতে পারছিল না ইউনাইটেড। কারণ হালান্ড-ফোডেনদের আক্রমণ সামলাতে রক্ষণেই সময় দিতে হচ্ছিল টেন হাগের শিষয়দের। তাতেও রক্ষা হয়নি। ৪৪ মিনিটে হালান্ডের পাসে লিডটা ৪-০ তে নিয়ে যান ফোডেন।  

দ্বিতীয়ার্ধের কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করে ইউনাইটেড। চেষ্টার ফল পেতে খুব বেশি অপেক্ষা করতে হয়নি রেড ডেভিলদের। ৫৬ মিনিটে এরিকসনের অ্যাসিস্টে জালে বল জড়ান অ্যান্টনি। তাতে খুব বেশি লাভ হয়নি অবশ্য। ৬৪ মিনিটে আবারও গোল করে নিজের হ্যাট্ট্রিক পূরণ করেন হালান্ড। 

নিজের হ্যাট্ট্রিকের পর সতীর্থের হ্যাট্ট্রিকেও অবদান রেখেছেন নরওয়েজীয়ান তারকা। ৭২ তম মিনিটে ফোডেনের তৃতীয় গোলে অ্যাসিস্ট্টা তারই। ৮৪ মিনিট ও অতিরিক্ত সময়ে ইউনাইটেডের হয়ে মার্শাল দুটি গোল করলেও তাতে শুধু ব্যবধানই কমেছে। ৬-৩ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সিটি।

নিউজনাউ/এবি/২০২২

X