alo
ঢাকা, শনিবার, জানুয়ারী ২৮, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

কাতার বিশ্বকাপ শেষ আর্জেন্টাইন মিডফিল্ডারের

প্রকাশিত: ০৯ নভেম্বর, ২০২২, ১২:২০ পিএম

কাতার বিশ্বকাপ শেষ আর্জেন্টাইন মিডফিল্ডারের
alo

 

নিউজনাউ ডেস্ক: বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই খেলতে পারবেন কিনা এমন সন্দেহ ছিল। তবে পেশির চোটে শেষ পর্যন্ত কাতারের আসর থেকেই ছিটকে গেলেন আর্জেন্টিনা মিডফিল্ডার জিওভানি লো সেলসো।

মঙ্গলবার 'টিওয়াইসি স্পোর্টস' জানিয়েছে, শিগগিরই অস্ত্রোপচার করাতে হবে ভিয়ারিয়ালে খেলা এই তারকাকে। সেলসো এই ইনজুরি আর্জেন্টিনা শিবিরে বড় ধাক্কা হয়ে এসেছে সন্দেহ নেই। স্কালোনির জন্য এই মিডফিল্ডারকে না পাওয়া বড় ধরনের দুঃসংবাদ। কারণ বিশ্বকাপের আগে বাছাইপর্বে আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি অ্যাসিস্ট তার। এমনকি ওই সময়ে দলের মূল তারকা লিওনেল মেসিকে সবচেয়ে বেশি পাসও দিয়েছেন তিনি।

লা লিগায় গত রবিবার আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে দলের ১-০ গোলে হারের ম্যাচে ৩০তম মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন লো সেলসো।

এরপর ভিয়ারিয়ালের পক্ষ থেকে জানানো হয়, পেশিতে চোট পেয়েছেন ২৬ বছর বয়সী এই ফুটবলার। ওই সময় ধারণা করা হচ্ছিল তার সেরে উঠতে প্রায় তিন সপ্তাহের মতো লাগতে পারে। তবে এখন তা বিলম্বিত হবে আরও।

ক্লাবের পক্ষ থেকে আগেই লো সেলসোকে জানানো হয়েছে যে অস্ত্রোপচার করাতে হবে। পুরোপুরি সেরে উঠতে তার এক মাসের মতো সময় লাগবে। গত বুধবার টিওয়াইসি স্পোর্টসের সঙ্গে আলাপচারিতায় আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি স্পষ্ট বলে দেন, চূড়ান্ত দলে তাদেরই রাখা হবে, যারা প্রথম ম্যাচ থেকে খেলতে পারবে।

২০১৮ বিশ্বকাপে আর্জেন্টিনা দলে ছিলেন লে সেলসো। তবে কোনো ম্যাচ খেলা হয়নি তার। এবার অবশ্য প্রেক্ষাপট ছিল ভিন্ন। স্কালোনির দলের গুরুত্বপূর্ণ সদস্য তিনি। বিশ্ব সেরার মঞ্চে তাকে না পাওয়া সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের জন্য তাই বড় এক ধাক্কা।

আসছে বিশ্বকাপে 'সি' গ্রুপে আর্জেন্টিনার প্রথম ম্যাচ আগামী ২২ নভেম্বর, সৌদি আরবের বিপক্ষে।

এই গ্রুপের অন্য দুই দল মেক্সিকো ও পোল্যান্ড।

নিউজনাউ/পিপিএন/২০২২

X