alo
ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ৩, ২০২৩ খ্রিস্টাব্দ | ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

পাকিস্তানকে ১৫৩ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিল নিউজিল্যান্ড

প্রকাশিত: ০৯ নভেম্বর, ২০২২, ০৩:৫৫ পিএম

পাকিস্তানকে ১৫৩ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিল নিউজিল্যান্ড
alo

নিউজনাউ ডেস্ক:  বিশ্বকাপের শেষ চারে পাকিস্তান শুরুটা করেছিল ভালোই। নিউজিল্যান্ডকে দমিয়ে রেখেছিল ইনিংসের একটা বড় সময় পর্যন্ত। তবে শেষে এসে ঠিকই আড়মোড়া ভাঙল কিউইরা। শেষের ঝড়ে পাকিস্তানকে লক্ষ্য দিল ১৫৩ রানের।

ইনিংসের প্রথম ওভারের প্রথম বলেই বাউন্ডারি হাঁকান কিউই ওপেনার। আগ্রাসী শুরুর ইঙ্গিত দিলেও পরের বলেই আউট হয়ে যান অ্যালেন। দ্বিতীয় বলে লেগ বি ফোরের ফাঁদে পড়েন এ ডানহাতি ব্যাটার। 

আউট হওয়ার সঙ্গে সঙ্গে রিভিউ নেন তিনি। আম্পায়ার ইরাসমাসের দেওয়া সিদ্ধান্ত রিভিউতে পরিবর্তন করতে হয়। ফলে জীবন পান অ্যালেন। তবে তা আর কাজে লাগাতে পারেন নি তিনি। 

আফ্রিদির করা পরের বলেই আবারও লেগ বি ফোরের ফাঁদে পড়েন এ ওপেনার। দ্বিতীয় বলের মত এবারও তিনি রিভিউ নেন। তবে এ যাত্রায় শেষ রক্ষা হয় নি। সাজঘরে ফিরতে হয় তাকে। পাওয়ার প্লের শেষ ওভারে আরেক ওপেনার ডেভন কনওয়েকে হারায় নিউজিল্যান্ড। 

দলের হাল ধরতে গিয়ে উল্টো আরো বিপাকে পড়ে তাসমান পারের দেশটি। ইনিংসের অষ্টম ওভারে মোহাম্মদ নওয়াজের শিকার হন কিউইদের হয়ে এই বিশ্বকাপে শতক হাঁকানো গ্লেন ফিলিপস। এ ডানহাতি ব্যাটারের বিদায়ে দলীয় ৪৯ রানে ৩ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে ব্ল্যাকক্যাপসরা।    

চতুর্থ উইকেট জুটিতে দলের হাল ধরেছেন উইলিয়ামসন ও ড্যারেল মিচেল। তাদের ৬৮ রানের জুটি বড় সংগ্রহের ভীত গড়ে দেয়। শেষ পর্যন্ত মিচেলের অর্ধশতকে ৪ উইকেট হারিয়ে ১৫২ রানের পুঁজি পায় ট্রেন্ট বোল্টরা। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট পান শাহিন শাহ আফ্রিদি। 

নিউজনাউ/এসএইচ/২০২২ 

X