alo
ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ৫, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

ব্রাজিলকে হারিয়ে বিশ্বকাপ জিতবে আর্জেন্টিনা, মেসির পায়ে গোল্ডেন বুট!

প্রকাশিত: ১০ নভেম্বর, ২০২২, ০১:৩৮ পিএম

ব্রাজিলকে হারিয়ে বিশ্বকাপ জিতবে আর্জেন্টিনা, মেসির পায়ে গোল্ডেন বুট!
alo

নিউজনাউ ডেস্ক: বিশ্বকাপ শুরু হতে আর মাত্র ১১ দিন বাকি। এবার কাতারে বসতে চলেছে বিশ্ব ফুটবলের মহাযজ্ঞ।

৮ বছর আগে যেটা পারেননি, সেটা করবেন এবার। জিতবেন সেরা গোলদাতা, সেরা খেলোয়াড়ের পুরস্কারও। এই স্বপ্ন হয়তো সব আর্জেন্টাইন সমর্থকই দেখেন। সেই অপূর্ণ স্বপ্নটা এবার পূরণ হবে। সেটাও আবার যেন তেন প্রতিপক্ষ নয়, চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে! শিরোপা জেতানো গোলটা করবেন মেসি নিজে।

এত সব একসঙ্গে পাওয়ার স্বপ্ন হয়তো খোদ আর্জেন্টাইনরাও দেখেন না! প্রতিবারই বিশ্বকাপের আগে আলোচনায় আসে বিশ্বাকাপ নিয়ে ভবিষ্যদ্বাণী। আক্টোপাস পল থেকে শুরু করে বিশ্বকাপের ভবিষ্যদ্বাণী করে তারকা বনে গিয়েছিল অনেক পশুপাখিও। এবার আর্জেন্টাইন সমর্থকদের সেই স্বপ্নটাই দেখাল ফিফা ভিডিও গেমের নির্মাতাপ্রতিষ্ঠান ইএ স্পোর্টস।  হাইপারমোশন২ প্রযুক্তির সাহায্য নিয়ে বিশ্বকাপের প্রতিটি ম্যাচে কী হতে পারে, সেটাই ভবিষ্যদ্বাণী করার  চেষ্টা করেছে প্রতিষ্ঠানটি। যার চূড়ান্ত ফলাফল এসেছে মেসির আর্জেন্টিনার বিশ্বকাপ জয়, তাও আবার ব্রাজিলকে হারিয়ে!

তবে বিশ্বকাপ এলে তো এমন ভবিষ্যদ্বাণীর অভাব হয় না! এ নিয়ে এত মাতামাতির কী আছে? মাতামাতির কারণটা হচ্ছে ইএ স্পোর্টসের বিশ্বকাপ ইতিহাস। এর আগে ২০১০, ২০১৪ আর ২০১৮ বিশ্বকাপেও ভবিষ্যদ্বাণী করেছিল প্রতিষ্ঠানটি। সেই তিন বার যথাক্রমে স্পেন, জার্মানি ও ফ্রান্স জিতেছিল বিশ্বকাপ, ইএ স্পোর্টস যেমনটি ভবিষ্যদ্বাণী করেছিল। যুক্তরাষ্ট্রভিত্তিক এই প্রতিষ্ঠান এবার বিশ্বচ্যাম্পিয়ন হিসেবে দেখছে আর্জেন্টিনাকে!

বিশ্বকাপের মতোই গ্রুপ পর্ব থেকে শুরু হয়েছে ইএ স্পোর্টসের এই সিমিউলেটেড বিশ্বকাপ। সেখানে দেখা গেছে নিজ নিজ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোলতে যাবে নেদারল্যান্ডস, ইংল্যান্ড, আর্জেন্টিনা, ফ্রান্স, জার্মানি, ক্রোয়েশিয়া, ব্রাজিল ও পর্তুগাল। আর গ্রুপ এ থেকে এইচ এর রানার্সআপ হবে যথাক্রমে সেনেগাল, যুক্তরাষ্ট্র, পোল্যান্ড, ডেনমার্ক, স্পেন, বেলজিয়াম, সুইজারল্যান্ড, ও দক্ষিণ কোরিয়া। 

গ্রুপপর্বের পর দ্বিতীয় রাউন্ডে ডেনমার্ককে ২-১ গোলে, কোয়ার্টার আর সেমিফাইনালে নেদারল্যান্ডস ও ফ্রান্সকে যথাক্রমে ১-০ গোলে আর্জেন্টিনা হারিয়ে উঠে যাবে ফাইনালে। ওদিকে ব্রাজিল ফাইনালের পথে দ. কোরিয়াকে ৩-০, জার্মানিকে ৩-০, পর্তুগালকে হারাবে টাইব্রেকারে।

এরপর ফাইনালে সুপার ক্ল্যাসিকোয় আর্জেন্টিনা লিওনেল মেসির গোলে হারাবে ব্রাজিলকে। 

ফাইনালের গোল তো আছেই, মেসি পুরো টুর্নামেন্টেই আলো ছড়াবেন, বলছে ইএ স্পোর্টস। টুর্নামেন্টে আট গোল করবেন তিনি। কিলিয়ান এমবাপে ৬ গোল করে জিতবেন সিলভার বুট। মেসি টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ও হবেন। আর সেরা গোলরক্ষকের পুরস্কার গোল্ডেন গ্লাভ পাবেন এমিলিয়ানো মার্টিনেজ।

ইএ স্পোর্টসের সেই ভবিষ্যদ্বাণী সত্যি হবে কি না, সে প্রশ্নের উত্তরের জন্য অপেক্ষা করতে হবে আরও কিছু দিন।

নিউজনাউ/আরএ/২০২২
 

X