alo
ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ৫, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

হার্দিকের ব্যাটিং তাণ্ডবে চ্যালেঞ্জিং টার্গেট দিল ভারত

প্রকাশিত: ১০ নভেম্বর, ২০২২, ০৩:৫৩ পিএম

হার্দিকের ব্যাটিং তাণ্ডবে চ্যালেঞ্জিং টার্গেট দিল ভারত
alo


নিউজনাউ ডেস্ক: ম্যাচটি হারলে হয়তো ভারতীয় ব্যাটারদের ধীরগতিতে রান তোলার বিষয়টিই সামনে আসবে।  

স্কোরবোর্ডে ১০০ রান জমা হতে ১৫ ওভার শেষ হয়ে যায় ভারতের।  হয়তো বিরাট কোহলি ও হার্দিক পাণ্ডিয়া হাত না খুললে সেটাও জমা করা যেত না।

এমন পর্যায়ে অতিমানবীয় ইনিংস খেলেছেন হার্দিক পাণ্ডিয়া।  ৪ বাউন্ডারি ও ৫ ছক্কায় মাত্র ৩৩ বলে ৬৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন তিনি।


হার্দিকের টর্নেডো ব্যাটিংয়ে শেষ ৫ ওভারে ৬৮ রান তুলতে পেরেছে টিম ইন্ডিয়া।

ফলে শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে ৬ উইকেটে ১৬৮ রান পুঁজি পেয়েছে রোহিত শর্মার দল। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের টিকিট নিশ্চিত করতে ইংল্যান্ডের প্রয়োজন রান ১৬৯।
বৃহস্পতিবার (১০ নভেম্বর) অ্যাডিলেড ওভালে দ্বিতীয় সেমিফাইনালে টস হেরে ব্যাটিংয়ে নামে ভারত। ইনিংসের দ্বিতীয় ওভারেই ওপেনার লোকেশ রাহুলের উইকেট হারায় ভারত। ক্রিস ওকসের বলে উইকেটের পিছনে বাটলারের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে ৫ রান করেন এই ব্যাটার।

এরপর অধিনায়ক রোহিত শর্মা ও বিরাট কোহলি কিছুটা দেখেশুনে ব্যাট করতে থাকেন। যার ফলে পাওয়ার প্লেতে মাত্র ৩৮ রান তুলতে পারে তারা। পরে হাত খুলে মারার চেষ্টা করেন রোহিত। কিন্তু দলীয় ৫৬ রানে ব্যক্তিগত ২৭ রান করে বিদায় নেন রোহিত। তাকে ফেরান ক্রিস জর্দান।

হার্ডহিটার সূর্যকুমার যাদবও আজ বেশিক্ষণ টিকতে পারেননি। ১০ বলের ইনিংসে সমান একটি করে চার-ছক্কায় ১৪ রান করে সাজঘরের পথ ধরেন বর্তমান সময়ের সেরা ব্যাটার।

হার্দিক পান্ডিয়া ব্যাটিংয়ে নামার পরে কিছুক্ষণ বল দেখেশুনে খেলেন। কিন্তু দলীয় একশো রান পার হওয়ার পর তিনি ব্যাটিং তাণ্ডব চালান। অন্যদিকে কোহলি বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ৪০০০ রানের মাইলফলক ছুঁয়ে ফেলেন কোহলি। ধারাবাহিক ফর্মে থাকা কোহলি আজও ফিফটি তুলে নেন। তবে ৪০ বলে পূর্ণ ৫০ রান করে ফেরেন এই ব্যাটিং জিনিয়াস।

তার বিদায়ের পরই যেন খোলস থেকে বের হন হার্দিক পান্ডিয়া। একে একে ইংলিশ বোলারদের তুলোধুনো করেন এই ব্যাটার। তার ৩৩ বলে ৫ ছক্কা ও ১ বাউন্ডারিতে ৬৮ রানের দুর্দান্ত ইনিংসে ভারত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৮ রান করেছে।

বোলিংয়ে ইংল্যান্ডের পক্ষে ক্রিস জর্ডাণ ৩ উইকেট পান। এছাড়া ক্রিস ওকস ও আদিল রশিদের শিকার একটি করে উইকেট।

নিউজনাউ/এসএইচ/২০২২

X