alo
ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ৫, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

মেসির বিশ্বকাপ জয়ের আশার সঙ্গী দিবালা ও দি মারিয়া

প্রকাশিত: ১১ নভেম্বর, ২০২২, ১১:০১ পিএম

মেসির বিশ্বকাপ জয়ের আশার সঙ্গী দিবালা ও দি মারিয়া
alo

 

নিউজনাউ ডেস্ক: পুরোপুরি ফিট না হলেও পাওলো দিবালা আর চোট কাটিয়ে ফেরা আনহেল দি মারিয়ার ফিটনেস সমস্যা থাকলেও তাদের সাথে নিয়েই আর্জেন্টিনার বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছেন দলটির কোচ লিওনেল স্কালোনি। 

শুক্রবার (১১ নভেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের টুইটার অ্যাকাউন্ট থেকে এক ভিডিওর মাধ্যমে ২৬ সদস্যের স্কোয়াড জানান তিনি।

দল ঘোষণার সময় স্কালোনি বলেন, 'তারা (খেলোয়াড়রা) দলে ডাক পেয়ে এবং এই জার্সি পরতে পেরে গর্বিত। আশা করি, এই দলের সমর্থক হয়ে আপনারাও তাই। সবাই ঐক্যবদ্ধ!'

স্কোয়াডে তৃতীয় গোলরক্ষক হুয়ান মূসোর সঙ্গে দ্বৈরথ জিতেছেন রুল্লি। বাকি দুই গোলরক্ষক হিসেবে এমিলিয়ানো মার্তিনেজ ও আরমানির যাওয়া চূড়ান্ত ছিল আগেই।

সংশয় থাকলেও শেষ অবধি কাতারে যাচ্ছেন হুয়ান ফয়েথও। জুয়াকিন কোরেয়াও থাকছেন বিশ্বকাপে। মিডফিল্ডে স্কালোনির প্রথম পছন্দ জিওভান্নি লো সেলসোর ছিটকে যাওয়া নিশ্চিত হয়েছিল আগেই। তার বিকল্প হিসেবে দেখা যেতে পারে এঞ্জো ফার্নান্দেজ ও প্যালিসিওসকে।  

২২ নভেম্বর বাংলাদেশ সময় বিকেল ৪টায় সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে আর্জেন্টিনা। পরের দুই ম্যাচে যথাক্রমে তারা মাঠে নামবে ২৬ ও ৩০ নভেম্বর মেক্সিকো ও পোল্যান্ডের বিপক্ষে।  

আর্জেন্টিনার বিশ্বকাপ স্কোয়াড-

আর্জেন্টিনা দল:

গোলরক্ষক: এমিলিয়ানো মার্তিনেস (অ্যাস্টন ভিলা), হেরোনিমো রুলি (ভিয়ারিয়াল), ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট)

ডিফেন্ডার: নাহুয়েল মোলিনা (আতলেতিকো মাদ্রিদ), গনসালো মনতিয়েল (সেভিয়া), ক্রিস্তিয়ান রোমেরো (টটেনহ্যাম হটম্পার), হেরমান পেস্সেইয়া (রিয়াল বেতিস), নিকোলাস ওতামেন্দি (বেনফিকা), লিসান্দ্রো মার্তিনেস (ম্যানচেস্টার ইউনাইটেড), মার্কোস আকুনিয়া (সেভিয়া), নিকোলাস তাগলিয়াফিকো (লিওঁ), হুয়ান ফয়েথ (ভিয়ারিয়াল)

মিডফিল্ডার: রদ্রিগো দে পল (আতলেতিকো মাদ্রিদ), লেয়ান্দ্রো পারেদেস (ইউভেন্তুস), আলেক্সিস মাক আলিস্তের (ব্রাইটন), গিদো রদ্রিগেস (রিয়াল বেতিস), আলেহান্দ্রো গোমেস (সেভিয়া), এনসো ফের্নান্দেস (বেনফিকা), এসেকিয়েল পালাসিওস (বায়ার লেভারকুজেন)  

ফরোয়ার্ড: আনহেল দি মারিয়া (ইউভেন্তুস), লাউতারো মার্তিনেস (ইন্টার মিলান), হুলিয়ান আলভারেস (ম্যানচেস্টার সিটি), পাওলো দিবালা (রোমা), নিকোলাস গনসালেস (ফিওরেন্তিনা), হোয়াকিন কোররেয়া (ইন্টার মিলান), লিওনেল মেসি (পিএসজি)।

নিউজনাউ/পিপিএন/২০২২

X