alo
ঢাকা, সোমবার, ডিসেম্বর ৫, ২০২২ খ্রিস্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বকাপ শুরুর আগে নিষেধজ্ঞার খবর পেলেন লেভানদোভস্কি

প্রকাশিত: ১৭ নভেম্বর, ২০২২, ১১:১৫ এএম

বিশ্বকাপ শুরুর আগে নিষেধজ্ঞার খবর পেলেন লেভানদোভস্কি
alo


নিউজনাউ ডেস্ক: বিশ্বকাপ শুরুর আগ মুহূর্তে দুঃসংবাদ পেলেন রবের্ত লেভানদোভস্কি। পোল্যান্ডের রাজধানী ওয়ারসতে অনুশীলনের সময় নিষেধাজ্ঞার খবর পেলেন বার্সেলোনার তারকা স্ট্রাইকার। 

লা লিগায় বার্সেলোনার সবশেষ ম্যাচে গত সপ্তাহে ওসাসুনার বিপক্ষে লাল কার্ড দেখেছিলেন লেভানদোভস্কি। এজন্য তাকে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ করার কথা বুধবার জানিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ)। তবে, আন্তর্জাতিক ফুটবলে নয়। লেওয়ানডস্কি নিষিদ্ধ হয়েছেন স্প্যানিশ লা লিগায়।

দলের ২-১ ব্যবধানে জয়ের ওই ম্যাচে একাদশ মিনিটে নাচো ভিদালকে পেছন দিকে টেনে ধরায় প্রথম হলুদ কার্ড দেখেন লেভানদোভস্কি। পরে ৩১তম মিনিটে মাঝমাঠের কাছাকাছি ডেভিড গার্সিয়াকে কনুই দিয়ে গলায় আঘাত করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন তিনি।

পোলিশ স্ট্রাইকারের ক্যারিয়ারে এটি দ্বিতীয় লাল কার্ড। বরুশিয়া ডর্টমুন্ডে থাকাকালীন ২০১৩ সালের ফেব্রুয়ারিতে হ্যামবুর্গের বিপক্ষে প্রথম লাল কার্ড দেখেছিলেন তিনি।

নিষেধাজ্ঞার খবর জানিয়ে আরএফইএফের পক্ষ থেকে বলা হয়েছে, লাল কার্ড দেখার পর রেফারির দিকে আপত্তিকর ইঙ্গিত করেন লেভানদোভস্কি। যে কারণে লাল কার্ডের স্বাভাবিক এক ম্যাচ নিষেধাজ্ঞার সঙ্গে আরও দুই ম্যাচ মাঠের বাইরে থাকতে হবে তাকে।

বিশ্বকাপ শেষে লা লিগায় এস্পানিওল, অ্যাটলেটিকো মাদ্রিদ ও গেতাফের বিপক্ষে ম্যাচে খেলতে পারবেন না লেভানদোভস্কি।

কাতার বিশ্বকাপে আগামী ২২ নভেম্বর মেক্সিকোর বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে লেভানদোভস্কির পোল্যান্ড। ‘সি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ আর্জেন্টিনা ও সৌদি আরব।

লেভানদোভস্কির পাশাপাশি ওই ম্যাচে মাঠে না নেমেই লাল কার্ড দেখেছিলেন জেরার্ড পিকে। বিরতির সময় রেফারির উদ্দেশ্যে ‘অপমানজনক মন্তব্য’ করায় তাকে দেওয়া হয়েছে ৪ ম্যাচের নিষেধাজ্ঞার শাস্তি। তবে অবসর নেওয়ায় এ শাস্তি ভোগ করতে হবে না স্প্যানিশ ডিফেন্ডারকে।

নিউজনাউ/আরবি/২০২২

X