alo
ঢাকা, শনিবার, ডিসেম্বর ১০, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

মালানের সেঞ্চুরি ম্লান, অস্ট্রেলিয়ার জয়

প্রকাশিত: ১৭ নভেম্বর, ২০২২, ১১:০৩ পিএম

মালানের সেঞ্চুরি ম্লান, অস্ট্রেলিয়ার জয়
alo

 

নিউজনাউ ডেস্ক: টি-টোয়েন্টির বিশ্ব রাজাদের ক্রিকেটের ওয়ানডে ফরমেটে পরাজয় দিয়ে শুরু হলো। অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজেরর প্রথম ম্যাচে দাভিদ মালানের অসাধারণ সেঞ্চুরি ম্লান করে ৬ উইকেটের জয় তুলে নেয় অজিরা।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) অ্যাডিলেইডে ইংল্যান্ডের ২৮৭ রান অস্ট্রেলিয়া পেরিয়ে যায় ১৯ বল বাকি থাকতে। ফিঞ্চের অবসরের পর প্যাট কামিন্সের নেতৃত্বের শুরুটা হলো চমৎকার।

ক্যারিয়ারে দ্বিতীয় সেঞ্চুরি করা মালান তিনে নেমে ১২৮ বলে ১২ চার ও ৪ ছয়ে ১৩৪ রানের দারুণ ইনিংস খেলেন। তবে অপর প্রান্তে নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে। ডেভিড উইলির ৩৪ রান ছাড়া আর কোনো ব্যাটসম্যান ৩০ পেরোতে পারেননি। স্বাগতিকদের হয়ে তিনটি করে উইকেট নেন অধিনায়ক কামিন্স ও লেগ স্পিনার অ্যাডাম জাম্পা।

জবাব দিতে নেমে কোনো চ্যালেঞ্জের মুখেই পড়তে হয়নি অস্ট্রেলিয়াকে। ওপেনিং জুটিতে ১৪৭ রান তুলে জয়ের সুরটা বেঁধে দেন ট্রাভিস হেড ও ডেভিড ওয়ার্নার। অবসর নেওয়া অ্যারন ফিঞ্চের স্থলাভিষিক্ত হয়ে ৬৯ রান করেন হেড।  

দারুণ ছন্দে থাকলেও সেঞ্চুরি পর্যন্ত যেতে পারেননি ওয়ার্নার। ৮৪ বলে ১০চার ও ১ ছয়ে ৮৬ রানে তাকে ফেরান ডেভিড উইলি। অস্ট্রেলিয়ার সংগ্রহ তখন ২ উইকেটে ২০০ রান। আর ৬ রান যোগ করার পরই মার্নাস লাবুশেনকে সাজঘরের পথ দেখান উইলি।  

তবে বাকিটা সময় নিশ্চিন্তেই কাটিয়ে দেন স্টিভেন স্মিথ। তার ৭৮ বলে ৯ চার ও ১ ছয়ে ৮০ রানের অপরাজিত ইনিংসে জয় নিয়ে মাঠ ছাড়ে অস্ট্রেলিয়া। সেটাও ১৯ বল হাতে রেখে।  

ইংল্যান্ড হারলেও ম্যাচ-সেরার পুরষ্কার ঠিকই লুফে নেন মালান। সিডনিতে সিরিজের দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে আগামী ১৯ নভেম্বর।

নিউজনাউ/পিপিএন/২০২২

X