alo
ঢাকা, শনিবার, ডিসেম্বর ১০, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

অধিনায়কের জোড়া গোলে স্বাগতিকদের হারালো ইকুয়েডর

প্রকাশিত: ২১ নভেম্বর, ২০২২, ১২:৩০ এএম

অধিনায়কের জোড়া গোলে স্বাগতিকদের হারালো ইকুয়েডর
alo

 

নিউজনাউ ডেস্ক: প্রথমার্ধের পিছিয়ে পড়া সেই গোলেই শেষ পর্যন্ত হারতে হলো স্বাগতিক কাতারকে। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই দুই গোল দিয়ে ইকুয়েডরকে জিতিয়েছেন অধিনায়ক ইনার ভ্যালেন্সিয়া। বিশ্বকাপের ইতিহাসে এই প্রথম কোনো স্বাগতিক দল আসরে প্রথম ম্যাচে হারের স্বাদ পেল।

রবিবার (২০ নভেম্বর) কাতারে আল বায়ত স্টেডিয়ামে ১৫তম মিনিটে এসে বল নিয়ে স্বাগতিকদের বক্সের ভেতর ঢুকে যান ভ্যালেন্সিয়া। এসময় তার পায়ে হাত লাগান কাতারের গোলরক্ষক সাদ আল সাহাব। পেনাল্টির বাঁশি বাজান রেফারি, সঙ্গে দেখান হলুদ কার্ড। স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি ভ্যালেন্সিয়া।

এরপর দ্বিতীয় গোলের দেখা ৩১তম মিনিটে এসে পায় ইকুয়েডর। এবারও তাদের হয়ে গোল করেন ভ্যালেন্সিয়া। সাইকাদোর বাড়ানো দারুণ ক্রসে অসাধারণ হেডে জালে জড়ান বল। প্রথমার্ধের শেষদিকে একটি গোল শোধ দেওয়ার সম্ভাবনা তৈরি করেছিল কাতার। কিন্তু তাদের হয়ে মাথা ছুঁয়াতে ব্যর্থ হন আল মোয়েজ। তার সামনে মোটামুটি ফাঁকা নেটই ছিল।

দ্বিতীয়ার্ধের দশম মিনিটে ব্যবধান আরও বাড়তে পারতো। তবে এ যাত্রায় ভুল করেননি আলশিয়েব। ইকুয়েডর মিডফিল্ডার রোমারিও ইবারার জোরাল শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। খানিক পর একটি হাফ-চান্স পায় কাতার; পেদ্রো মিগেলের হেড পোস্টের বাইরে দিয়ে বেরিয়ে যায়।

স্কোরলাইনের শক্ত অবস্থানের কারণেই কি-না, বাকি সময়ে ইকুয়েডরের মধ্যে তেড়েফুড়ে আক্রমণে ওঠার চেষ্টা দেখা যায়নি। কাতারও পারেনি নতুন উজ্জীবনী শক্তিতে বলীয়ান হতে।

নির্ধারিত সময় শেষের পাঁচ মিনিট আগে দারুণ এক প্রতি-আক্রমণে ভীতি ছড়ায় কাতার। মাঝমাঠ থেকে সতীর্থের বাড়ানো থ্রু বল পেয়ে ডি-বক্সের মুখ থেকে জোরাল হাফ ভলি মারেন মোহামেদ মুনতারি। ক্রসবারের ওপর দিয়ে যায় বল।

দল হারলেও গ্যালারিতে কাতার সমর্থকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। পুরোটা সময় দলকে অনুপ্রেরণা জুগিয়েছে তারা।

নিউজনাউ/পিপিএন/২০২২

X