alo
ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ২, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

কক্সবাজারে আর্জেন্টিনা রব, ১০ হাজার মেসি ভক্তের শোভাযাত্রা

প্রকাশিত: ২১ নভেম্বর, ২০২২, ০৯:৫৭ পিএম

কক্সবাজারে আর্জেন্টিনা রব, ১০ হাজার মেসি ভক্তের শোভাযাত্রা
alo

 

কক্সবাজার প্রতিনিধি: "শিরায় শিরায় রক্ত, আর্জেন্টিনার ভক্ত", "দেশি আর বিদেশি, আমরা সবাই মেসি" এভাবে বিভিন্ন শ্লোগানে মুখরিত হয়ে উঠেছিল কক্সবাজারের রাজপথ। আর্জেন্টিনা রবে পাশাপাশি সমর্থকদের জার্সিতে নীল সাদা শহরে পরিনত হয় কক্সবাজারের অলিগলি।

সোমবার (২১ নভেম্বর) দুপুর দুইটায় শহরের বাহারছড়া বীর মুক্তিযোদ্ধা মাঠে এ মিলনমেলা ও শোভাযাত্রা শুরু হওয়ার কথা থাকলেও দূর দূরান্তের বিভিন্ন উপজেলার সমর্থকদের উপস্থিত হতে প্রায় তিনটা বেজে যায়। 

পরে শুভেচ্ছা বক্তব্যের মধ্যদিয়ে সাড়ে তিনটায় বীর মুক্তিযোদ্ধা মাঠ থেকে শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রায় কয়েকশো মোটরসাইকেলের পাশাপাশি পাজেরো জিপ, কার, পিক-আপে করে অংশ নেয় অনেকেই।

এ সময় সবার গায়ে ছিলো আর্জেন্টাইন দলের জার্সি, হাতে দেশের ও আর্জেন্টিনার পতাকা, প্রিয় খেলোয়াড় মেসিসহ বিভিন্ন খেলোয়াড়দের ফ্যাস্টুন। যেখানে বিশেষ আকর্ষন ছিলো ৮০০ ফুটের কয়েকটি পতাকা ও সামনে ঘোড়া।

পরে শোভাযাত্রাটি সুগন্ধা মোড় ঘুরে সমুদ্র সৈকত দিয়ে লাবনী পয়েন্টে গিয়ে আনন্দ উল্লাস ও সমাপনী বক্তব্যের মাধ্যমে শেষ হয়।

সমাপনী বক্তব্যে উখিয়া থেকে আসা হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী বলেন, ম্যারাডোনা শৈল্পিক ফুটবল খেলার জনক। তার উত্তরসূরী হিসেবে মেসির শৈল্পিক খেলার কারনে সারাবিশ্বে এখনো পর্যন্ত মেসির বিকল্প সৃষ্টি হয়নি। এবার মেসির শেষ বিশ্বকাপ খেলা হিসেবে আমাদের আশা বিশ্ব চ্যাম্পিয়ন হবে আর্জেন্টিনা৷

রাজাপালং ইউনিয়ন পরিষদের সদস্য হেলাল উদ্দিন বলেন, সুদূর উখিয়ার ৫০ কিলোমিটার দূর থেকে আর্জেন্টাইন সমর্থক হিসেবে মিলনমেলায় অংশ গ্রহনের অনন্য কারন হলো প্রিয় দলকে শুভকামনা জানানো। তিনি বলেন, আজকের আনন্দ উৎসব বিশ্বকাপ জেতার মধ্য দিয়ে প্রমান হবে। 

শুধু মেসিকে ভালোবাসার আবেগের প্রমাণ দিতে সূদুর টেকনাফ থেকে ছুটে এসেছেন কয়েকশো নেতাকর্মী। সারাবিশ্বের মেসি ভক্তদের আবেগ, ভালোবাসা ও দোয়ায় এবার আর্জেন্টিনা বিশ্ব চ্যাম্পিয়ন হবে বললেন টেকনাফ আর্জেন্টিনা সমর্থক গোষ্ঠীর প্রধান তারেক মাহমুদ রনি। তিনি বলেন, ভালোবাসা ছাড়া যেমন বিশ্ব জয় সম্ভব নয়, তেমনি আবেগ ছাড়াও ভালোবাসার বহিঃপ্রকাশ সম্ভব নয়। দুটোই আর্জেন্টিনা ও মেসির জন্য উজাড় করে দিতে মিলনমেলায় অংশ নিয়েছি।

এর আগে শোভাযাত্রার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন আর্জেন্টিনার ডাই হার্ড ফ্যান আবুল বশর বাবু, সরওয়ার রুম্মান, আবু বক্কর সিদ্দিক খোকন, দেবাশীষ দাস দেবু, ফারুক আজম, রাসেল সরওয়ার।

পুরো আয়োজনের তত্বাবধানে ছিলেন ইনজামামুল হক, জামশেদ উদ্দিন, আয়ান মুহাম্মদ আবদুল্লাহ, নাহিদুল ইসলাম রবিন, মুক্তাদিল জয়, ইউনুস খান, সাঈফ রিয়াজ, মোস্তফা কামাল রিফাত, আশেক মোস্তফা রিয়াজ, অনিক, ইমরান ও ইব্রাহিম খলিল।

নিউজনাউ/পিপিএন/২০২২

X