alo
ঢাকা, রবিবার, নভেম্বর ২৭, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

সেনেগালের লড়াই, তবুও জয়ে শুরু নেদারল্যান্ডসের

প্রকাশিত: ২২ নভেম্বর, ২০২২, ১২:৩৫ এএম

সেনেগালের লড়াই, তবুও জয়ে শুরু নেদারল্যান্ডসের
alo

 

নিউজনাউ ডেস্ক: নিজেদের সবচেয়ে বড় তারকা সাদিও মানেকে ছাড়াই মাঠে নামতে হয়েছে সেনেগালকে। তবু ম্যাচের ৮৩তম মিনিট পর্যন্ত নেদারল্যান্ডসের সাথে সমানে সমানে লড়েছে তারা। 

সোমবার (২১ নভেম্বর) দোহার আল থুমামা স্টেডিয়ামে ‘এ’ গ্রুপের ম্যাচে ২-০ গোলে জিতেছে লুই ফন খালের দল। ৮৩তম মিনিটে হাকপো এগিয়ে নেওয়ার পর যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন ডেভি ক্লাসেন।

মাঠের লড়াইয়ে নেদারল্যান্ডসকে স্বস্তি দেয়নি সেনেগাল, গড়ে তুলেছিল প্রতিরোধ। কিন্তু শেষ পর্যন্ত সেনেগালের প্রতিরোধ ভেঙে ডাচদের দারুণ জয়। ম্যাচের ৮৩ মিনিট পর্যন্ত লক্ষ্যে কোনো শট করতে না পারে ডাচদের এগিয়ে দেন কডি গাকপো। আর অতিরিক্ত সময়ের ৯ম মিনিটে ডেভি ক্লাসসেনের গোলে ২-০ ব্যবধানের জয়ে মাঠ ছাড়ে নেদারল্যান্ডস।

গোটা ম্যাচের ৫৩ শতাংশ বল দখলে নেদারল্যান্ডসের। ১০টি শট নেওয়া ডাচদের মাত্র তিনটি শট ছিল লক্ষ্যে। আর ম্যাচের ৮৩ মিনিটের আগে ছিল না একটি শটও লক্ষ্যে। অন্যদিকে ডাচদের আক্রমণ বেশ ভালোভাবেই সামলেছিল সেনেগাল। কিন্তু শেষ এসে আর আটকে রাখতে পারেনি। আক্রমণে ডাচদের চেয়ে কম যায়নি সেনেগালও। মোট ১৫টি শটের ৪টিই ছিল লক্ষ্যে।

ম্যাচের ৮৩তম মিনিটে এসে গাকপোর গোলে বদলে যায় ম্যাচের পরিস্থিতি। আর শেষে এসে জয় নিশ্চিত করেন ডেভি ক্লাসসেন। এতেই ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে নেদারল্যান্ডস।

নিউজনাউ/পিপিএন/২০২২

X