alo
ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ২, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

ঘানার লড়াইয়ের ম্যাচে রোনালদোর পর্তুগালের জয়

প্রকাশিত: ২৫ নভেম্বর, ২০২২, ০১:০২ এএম

ঘানার লড়াইয়ের ম্যাচে রোনালদোর পর্তুগালের জয়
alo

 

নিউজনাউ ডেস্ক: কাতার বিশ্বকাপ শুরুর আগে তিনি বিভিন্নভাবে ছিলেন আলোচনায়। যদিও তিনি মানুষটাই আলোচিত। তবে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে তার সব আলোচনা গিয়ে ঠেকল খেলার মাঠের পারফরম্যান্সে। সেখানে তিনি একশতে একশ। 

বলছিলাম ক্রিস্টিয়ানো রোনালদোর কথা। মাঠেই আরেকবার প্রমাণ করলেন কেন তিনি অনন্য। প্রথম ফুটবলার হিসেবে পাঁচটি আলাদা বিশ্বকাপে গোল করার রেকর্ড গড়লেন ৩৭ বছর বয়সে। সেই রেকর্ডের দিনে ঘানাকে ৩-২ গোলে হারিয়ে বিশ্বকাপের শুরুটা করলো পর্তুগাল।

৬২তম মিনিটে ক্রিস্টিয়ানো রোনালদোকে ডি বক্সের ভেতর ফাউল করলে পেনাল্টি পায় পর্তুগাল। স্পটকিক থেকে ঠান্ডা মাথায় বল জালে জড়িয়ে দৌড়ে গিয়ে নিজের বিখ্যাত 'সিউইই' উদযাপন করেন। আর পর্তুগাল এগিয়ে যায় ১-০ গোলের ব্যবধানে।

রোনালদোর গোলের পরে ম্যাচ আরও জমে ওঠে। আর এই গোলের জবাবে মাত্র ৯ মিনিট পরেই সমতায় ফেরে ঘানা। দলটির অধিনায়ক আন্দ্রে আইউই দারুণ এক গোল করে ঘানাকে সমতায় ফেরান। তবে ঘানাকে স্বস্তিতে থাকতে দেয়নি পর্তুগাল। ৭৮তম মিনিটে গোল করে আবারও পর্তুগালকে লিড এনে দেন জাও ফেলিক্স। দুই মিনিট পরে ব্যবধান দ্বিগুণ করেন রাফায়েল লেওয়াও। তবে ম্যাচের শেষ দিকে এসে দারুণ আক্রমণাত্মক খেলে ৮৯তম মিনিটে গোল আদায় করে নেয় ঘানা। তবে তৃতীয় গোলের আর দেখা পায়নি ঘানা। তাতেই ৩-২ গোলের ব্যবধানে জয় দিয়ে বিশ্বকাপ শুরু করে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল।

নিউজনাউ/পিপিএন/২০২২

X