alo
ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ২, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

বাঁচা-মরার লড়াইয়ে কাতারকে হারাল সেনেগাল

প্রকাশিত: ২৫ নভেম্বর, ২০২২, ০৯:২৯ পিএম

বাঁচা-মরার লড়াইয়ে কাতারকে হারাল সেনেগাল
alo

নিউজনাউ ডেস্ক: বিশ্বকাপের মঞ্চে টিকে থাকতে হলে আজকের ম্যাচে জয়ের বিকল্প ছিল না কাতার ও সেনেগালের। হারলেই বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার সম্ভাবনার ম্যাচে স্বাগতিক কাতারকে ৩-১ গোলে হারিয়ে শেষ ষোলোর আশা জিইয়ে রাখল সেনেগাল।
প্রথম ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে খুব একটা সুবিধা করতে পারেনি কাতারের ফুটবলাররা। তবে সেনেগালের বিপক্ষে সেই হিসেবে ভালোই লড়াই করেছে কাতারিয়ানরা। তবে স্ট্রাইকারদের ব্যর্থতায় হার নিয়ে মাঠ ছাড়তে হয় স্বাগতিকদের।

ম্যাচটিতে প্রথমার্ধ শেষেই ১-০ গোল ব্যবধানে এগিয়ে ছিল সেনেগাল। দলটির পক্ষে প্রথমার্ধে গোল করেছিলেন বোলায়ে দিয়া। খেলার ৪১তম মিনিটে গোল দিয়েছেন এই ফুটবলার।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই আরেকটি গোল দিয়ে ২-০ ব্যবধানে এগিয়ে যায় আফ্রিকান ঈগলরা। দলটির পক্ষে দ্বিতীয় গোল করেন ফামারা দিদিউ। ম্যাচের ৭৮তম মিনিটে কাতারের পক্ষে মোহাম্মদ মুন্তারি একটি গোল পরিশোধ করে খেলায় ফেরার ইঙ্গিত দেন।


তবে খেলার ৮৪তম মিনিটে সেনেগালের পক্ষে বাম্বা দিয়েং গোল দিয়ে ৩-১ গোল ব্যবধানের জয় নিশ্চিত করেন। টানা দুই হারে এক ম্যাচ আগেই বিশ্বকাপ থেকে প্রায় ছিটকে গেল স্বাগতিকরা। অন্যদিকে এই জয়ে বিশ্বকাপের মঞ্চে টিকে রইলো সাদিও মানের দল।

নিউজনাউ/এসএইচ/২০২২ 

X