alo
ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ৪, ২০২৩ খ্রিস্টাব্দ | ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

মেসি জাদুতে টিকে রইলো আর্জেন্টিনার আশা

প্রকাশিত: ২৭ নভেম্বর, ২০২২, ০৩:২৬ এএম

মেসি জাদুতে টিকে রইলো আর্জেন্টিনার আশা
alo

 

নিউজনাউ ডেস্ক: মেক্সিকোর বিপক্ষে ম্যাচটি আর্জেন্টিনার জন্য বাঁচামরার লড়াই ছিল। সেই লড়াইয়ে মেসিই হলেন ত্রাতা। মহাগুরুত্বপূর্ণ গোলে আর্জেন্টিনার ফিকে হয়ে যাওয়া আশাটাকে বাঁচিয়ে রাখলেন, এরপর সতীর্থ এনজো ফের্নান্দেজকে দিয়ে করালেন আরও একটি গোল। মেক্সিকোকে হারিয়ে কাতার বিশ্বকাপে ভালোমতোই টিকে রইলো মেসির দল, আর্জেন্টিনা।

রবিবার (২৭ নভেম্বর) লুসাইল স্টেডিয়ামে ‘সি’ গ্রুপের ম্যাচের ২-০ গোলে জিতেছে লিওনেল স্কালোনির দল।

সৌদি আরবের বিপক্ষে প্রথম ম্যাচে হেরে বেশ বিপদে আর্জেন্টিনা। মেক্সিকোর বিপক্ষে অঘটন ঘটলে বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিশ্চিত। এমন পরিস্থিতিতেও ম্যাচের প্রথমার্ধে গোলশূন্য অবস্থা বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোলের জন্য চাপ বাড়াতে থাকে আলবিসেলেস্তারা। ৫৩ মিনিটে ডিবক্সের বাইরে থেকে মেসিকে ফাউল করা হলে ফ্রি কিক পায় আর্জেন্টিনা। মেস্যার বা পায়ের ফ্রি কিক গোলবারের উপর দিয়ে চলে যায়। এর ঠিক ১১ মিনিট পরেই আসে মেসির সেই কাঙ্ক্ষিত মুহূর্ত। ডি মারয়ার পাস থেকে দুর্দান্ত শটে ডিবক্সের বাইরে থেকে গোল করে দলকে এগিয়ে নেন মেসি।

গোল দিয়ে আর্জেন্টিনা কিছুটা রক্ষণাত্মক কৌশল অবলম্বন করে। মেক্সিকোর সুযোগগুলো রক্ষণভাগেই শেষ করে দিচ্ছিল আর্জেন্টিনা। ম্যাচ যখন শেষের দিকে ১-০ ব্যবধানে আগাচ্ছে ঠিক তখনই আবার গোল করে আর্জেন্টিনা।

এবার মেসির বাড়ানো বলে বিশ্বকাপে নিজের প্রথম গোল করলেন বেনফিকার আর্জেন্টাইন মিডফিল্ডার এনজো ফার্নান্দেজ। তার অসাধারণ গোলে আর্জেন্টিনা পায় ২-০ গোলের লিড। ম্যাচের শেষে আর কোন গোল না হলে আর্জেন্টিনা ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে। বিশ্বকাপের নক আউট রাউন্ডে যেতে আর্জেন্টিনাকে পরের ম্যাচে পোল্যান্ডের বিপক্ষেও জিততে হবে।

নিউজনাউ/পিপিএন/২০২২

X