alo
ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ৩, ২০২৩ খ্রিস্টাব্দ | ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

বিসিবির কেন্দ্রীয় চুক্তি ঘোষণা: ইন কারা, আউট যারা

প্রকাশিত: ২১ জানুয়ারী, ২০২৩, ০৪:৫৯ পিএম

বিসিবির কেন্দ্রীয় চুক্তি ঘোষণা: ইন কারা, আউট যারা
alo

নিউজনাউ ডেস্ক: নতুন কেন্দ্রীয় চুক্তি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গতবারের মতো এবারও কেন্দ্রীয় চুক্তিতে স্থান পেয়েছেন ২১ ক্রিকেটার। প্রথমবারের মতো চুক্তিতে স্থান পেয়েছেন জাকির হাসান ও হাসান মাহমুদ। বাদ পড়েছেন উদ্বোধনী ব্যাটার মাহমুদুল হাসান জয়।

টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়ায় মুশফিকুর রহিম আছেন ওয়ানডে ও টেস্টের চুক্তিতে। টেস্ট থেকে আগেই অবসর নেওয়া মাহমুদউল্লাহ গত বিশ্বকাপে জায়গা হারান টি-টোয়েন্টি দলেও। সাবেক এই অধিনায়ককে রাখা হয়েছে কেবল ওয়ানডের চুক্তিতে। ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল আছেন দুই সংস্করণের চুক্তিতে। কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন ইয়াসির আলি, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম ও মোহাম্মদ নাঈম শেখ।

কেন্দ্রীয় চুক্তিতে থাকা ২১ ক্রিকেটার হলেন: 

টেস্ট: লিটন কুমার দাস, সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্ত, নুরুল হাসান সোহান, মুমিনুল হক, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, খালেদ আহমেদ ও জাকির হাসান।

ওয়ানডে: লিটন কুমার দাস, সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মুস্তাফিজুর রহমান, আফিফ হোসেন ও শরিফুল ইসলাম।

টি-টোয়েন্টি: লিটন কুমার দাস, সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্ত, নুরুল হাসান সোহান, মুস্তাফিজুর রহমান, আফিফ হোসেন, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, মেহেদী হাসান, মোসাদ্দেক হোসেন ও হাসান মাহমুদ।

নিউজনাউ/এমআরএইচ/২০২৩

 

X