alo
ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ৩, ২০২৩ খ্রিস্টাব্দ | ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

আশা জাগিয়েও পারলো না বাংলাদেশ নারী দল

প্রকাশিত: ২১ জানুয়ারী, ২০২৩, ০৯:৩২ পিএম

আশা জাগিয়েও পারলো না বাংলাদেশ নারী দল
alo

নিউজনাউ ডেস্ক: আইসিসি অনূর্ধ্ব-১৯ প্রমীলা টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার সিক্সে গ্রুপ ওয়ানের ম্যাচে বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপে এটাই বাঘিনীদের প্রথম পরাজয়। 

পচেফস্ট্রুমে টস জিতে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ২৬ রান জড়ো করে বাংলাদেশ। ওপেনার মিষ্টি সাহা ১২ রান করে বিদায় নেওয়ার পর দিলারা আক্তারকে নিয়ে দলীয় সংগ্রহের অর্ধশতক আদায় করেন আরেক ওপেনার আফিয়া প্রত্যাশা। তবে রান বাড়ানোর প্রচেষ্টায় প্রত্যাশা এদিন খেলেছেন ধীরগতিতে। ৩৩ বলে ২১ রান করে তিনি বিদায় নেন, দিলারা ১৭ রান করেন ২০ বলে।

এরপর স্বর্ণা আক্তারের ১৮ বলে ২০ ও সুমাইয়া আক্তারের ২৮ বলে ২৪ রানের ইনিংসে টেনেটুনে তিন অঙ্ক স্পর্শ করে বাংলাদেশ। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১০৬ রান দাঁড়ায় বাংলাদেশের সংগ্রহ। প্রোটিয়াদের পক্ষে কায়লা রেয়নিক একাই শিকার করেন চারটি উইকেট।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দক্ষিণ আফ্রিকার শুরুটা ভালো হয়নি। দলীয় ৪ রানে রান আউটের ফাঁদে পা দেন এলান্দ্রি জানসে ভন রেন্সবার্গ। এরপর সিমনে লরেন্সের ২৬ রানের ইনিংসে ঘুরে দাঁড়ায় প্রোটিয়ারা। তবে ৩০ রান থেকে ৩৩ রানের মধ্যে তিনটি উইকেট শিকার করে প্রোটিয়াদের বিপর্যয় ডেকে আনেন রাবেয়া খান।

তবে রাবেয়ার লেগ স্পিনের ঘূর্ণি সামলে বিপর্যয় সামাল দেন মাদিসন লান্ডসম্যান ও কারাবো মেসো। পঞ্চম উইকেটে গড়া তাদের ৭০ রানের জুটি বাংলাদেশকে ম্যাচ থেকে ছিটকে দেয়। দলীয় ১০৩ রানে বিদায় নেওয়ার আগে ৩৮ বলে ৩৭ রান করেন ল্যান্ডসম্যান। 

শেষপর্যন্ত ৭ বল ও ৫ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা। ৩০ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন মেসো। ৩ উইকেট শিকার করা রাবেয়া ৪ ওভারে বিলি করেন ১৮ রান, যার ১৩ রানই এসেছে ১৮তম ওভারে।

নিউজনাউ/কেআই/২০২৩

X