alo
ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ৩, ২০২৩ খ্রিস্টাব্দ | ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

চট্টগ্রামকে হারিয়ে শীর্ষ চারে রংপুর রাইডার্স

প্রকাশিত: ২৩ জানুয়ারী, ২০২৩, ০৫:৩৬ পিএম

চট্টগ্রামকে হারিয়ে শীর্ষ চারে রংপুর রাইডার্স
alo

নিউজনাউ ডেস্ক: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৯ম আসরের ২১তম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৫৫ রানের বড় ব্যবধানে হারিয়েছে রংপুর রাইডার্স। ৬ ম্যাচে এটি রংপুরের তৃতীয় জয়। অন্যদিকে ৭ম ম্যাচে চট্টগ্রাম পঞ্চমবারের মতো হারের মুখ দেখল।

মিরপুরে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৯ রান জড়ো করে রংপুর। দলের পক্ষে সর্বোচ্চ ৭৫ রান করে অপরাজিত থাকেন শোয়েব মালিক। মাত্র ৪৫ বলের মোকাবেলায় ৫টি চার ও ৫টি ছক্কা হাঁকান তিনি। এছাড়া আজমতউল্লাহ ওমরজাই ২৪ বলে ৪২ ও নাঈম শেখ ২৯ বলে ৩৪ রান করেন।

চট্টগ্রামের পক্ষে মেহেদী হাসান রানা তিনটি ও অধিনায়ক শুভাগত হোম দুটি উইকেট শিকার করেন। চোট কাটিয়ে একাদশে ফিরলেও ব্যাট হাতে নেননি নিয়মিত অধিনায়ক নুরুল হাসান সোহান। তবে গ্লাভস হাতে উইকেটের পেছনে দেখিয়েছেন মুন্সিয়ানা।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ১১ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় চট্টগ্রাম। এরপর দারউইশ রাসুলিকে (১৭ বলে ২১ রান) নিয়ে শুভাগত হোম আপ্রাণ চেষ্টা করেন। রাসুলির বিদায়ের পর জিয়াউর রহমান ১২ বলে ২৪ রানের ক্যামিওতে রানের চাকা সচল রাখেন।

সবচেয়ে দৃষ্টিনন্দন ছিল বিপিএলে নিজের প্রথম ফিফটি পাওয়া শুভাগত হোমের ব্যাটিং। তবে চারটি চার-ছক্কায় ৩১ বলে ৫২ রান করে তিনি বিদায় নিলে খেই হারিয়ে ফেলে চট্টগ্রাম। আফিফ হোসেন ধ্রুব জ্বরের কারণে হোটেলে ফিরে যাওয়ায় ব্যাটিংয়ে নামেননি। তাই ১৬.৩ ওভারে ১২৪ রানে ৯ম উইকেট হারালেই নিশ্চিত হয়ে যায় চট্টগ্রামের পরাজয়।

রংপুরের পক্ষে হারিস রউফ তিনটি ও রাকিবুল হাসান দুটি উইকেট শিকার করেন। এই জয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে উঠে এলো একবারের চ্যাম্পিয়নরা।

 

নিউজনাউ/কেআই/২০২৩

X