alo
ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ৩, ২০২৩ খ্রিস্টাব্দ | ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

পাকিস্তানি নাসিমের তোপে ঢাকার হার, কুমিল্লার টানা ৪ জয়

প্রকাশিত: ২৪ জানুয়ারী, ২০২৩, ১২:০৪ এএম

পাকিস্তানি নাসিমের তোপে ঢাকার হার, কুমিল্লার টানা ৪ জয়
alo

 

নিউজনাউ ডেস্ক: বিপিএলে যোগ দিয়ে প্রথম ম্যাচেই গতির ঝড় তুললেন পাকিস্তানের নাসিম শাহ। তার বোলিংয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ঢাকাকে টানা ছয় হার উপহার দিয়ে নিজেরা জিতেছে টানা চার ম্যাচে। 

মিরপুর শেরে বাংলায় নাসিমের আগুনে পুড়ে ছাই হলো ঢাকা ডমিনেটর্স। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে হারলো ৬০ রানের বিশাল ব্যবধানে। নাসিম ৪ ওভার বল করে ১২ রান দিয়ে একাই নিয়েছেন ৪ উইকেট।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতে কিছুটা বিপদে পড়ে কুমিল্লা। ৭ বলে ৩ রান করে আল আমিন হোসেনের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরত যান মোহাম্মদ রিজওয়ান। লিটন দাসও ভুগছিলেন কিছুটা। প্রথম ১০ বল থেকে এই ব্যাটার করেন কেবল দুই রান। শেষ অবধি ২০ বলে ২০ রান করে নাসির হোসেনের বলে আরিফুল হকের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরত যান তিনি।  

এরপর জনাথন চার্লসের সঙ্গে ২৯ রানের জুটি গড়েন ইমরুল। আমির হামজার বলে কুমিল্লা অধিনায়ক ২২ বলে ২৮ রান করে আউট হলে ভেঙে যায় এই জুটি। ১ চার ও ২ ছক্কায় ২৫ বলে ৩২ রান আসে চার্লসের ব্যাট থেকে। কুমিল্লার সংগ্রহটাকে বড় করেন খুশদিল শাহ।  

এই ব্যাটার ছয় নম্বরে ব্যাট করতে নেমে ২ ছক্কা ও সমান চারে ১৭ বলে ৩০ রান করে আউট হন তাসকিন আহমেদের ওভারে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে। ১ চার ও সমান সংখ্যক ছক্কায় ১০ বলে ২০ রান আসে জাকের আলির ব্যাট থেকেও। ঢাকার হয়ে তিন ওভার হাত ঘুরিয়ে ১৯ রান দিয়ে ২ উইকেট নেন নাসির।  

১৬৫ রানের লক্ষ্যে খেলতে নেমে কখনোই সেভাবে পথ খুঁজে পায়নি ঢাকা। নাসিম শাহর গতিতে দ্বিতীয় ওভারে সাজঘরে ফেরত গেলে প্রথম উইকেট হারায় তারা। ৮ বলে ৫ রান করেন তিনি। মোহাম্মদ মিঠুন, মুক্তার আলি, আমির হামজার উইকেটও তুলে নেন নাসিম।  

এই পাকিস্তানি পেসারে পুরো সময়ই নাজেহাল থেকেছেন ঢাকার ব্যাটাররা। ঢাকার পক্ষে সর্বোচ্চ রান আসে উসমান গণির ব্যাট থেকে। তিন নম্বরে খেলতে নামা এই ব্যাটার ৩৪ বলে ২ চারে করেন ৩৩ রান। ৪ ওভার বল করে কেবল ১২ রান দিয়ে ৪ উইকেট নেন কুমিল্লার নাসিম।

নিউজনাউ/পিপিএন/২০২৩

X